হাবাস এখনও ফাঁকা আছেন। তার পাল্লাই ভারী হল শনিবারের বৈঠকের পর।

East Bengal: ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে প্রবলভাবে ঢুকে পড়লেন‌ হাবাস
কৌস্তভ গঙ্গোপাধ্যায়


‘সঙ্গে থাকুন, ঘুরে দাঁড়াব। বাড়ি পাল্টানো যায়, ক্লাব নয়।’ বক্তা দেবব্রত মুখোপাধ্যায়, ইমামির সিএমও ( চিফ মার্কেটিং অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার)। তিন ঘণ্টার ম্যারাথন মিটিং শেষে এই কথাগুলোই প্রাপ্তি লাল-হলুদ সমর্থকদের (East Bengal)। নতুন মরসুমের রোডম্যাপ তৈরিতে শনিবার ক্লাব তাঁবুতে ইনভেস্টর কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন ক্লাব কর্তারা। বিনিয়োগকারী সংস্থার অন্যতম কর্তা দেবব্রত মুখোপাধ্যায় আর সন্দীপ আগরওয়াল উপস্থিত থাকেন বৈঠকে। ক্লাব তাঁবুতে মিটিং শুরু সাড়ে তিনটেয়। শেষ হল সাড়ে ৬টায়। দেবব্রত মুখোপাধ্যায় ময়দানের পালস বোঝেন। তাই সেই ভঙ্গিতে সাংবাদিক সম্মেলন করলেন। তাতিয়ে দিলেন সমর্থকদের। সামনের মরসুমে দলগঠনের জন্য খসড়াও তৈরি করে ফেলেছে ইস্টবেঙ্গল। ক্লাবের সঙ্গে হাতে হাত মিলিয়েই কাজ করার বার্তা দিলেন ইনভেস্টর কর্তা। দিন পনেরোর মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করবে ইস্টবেঙ্গল। নববর্ষের আগেই নতুন কোচের নাম জানতে পারবেন সমর্থকরা। সবই হচ্ছে, বাজেট কি বাড়ছে? ইমামির অন্যতম কর্তার স্ট্র্যাটেজিক উত্তর। সরাসরি হ্যাঁ বা না কিছুই বললেন না। তবে ভালো দল গড়ার আশ্বাস দিয়ে গেলেন ইমামি কর্তা।

ইনভেস্টর কর্তারা বাজেট অনুযায়ী যোশেপ গম্বাউকে কোচ করতে চাইছেন। তবে ক্লাবের পছন্দ নয় গম্বাউকে। হাবাস বা লোবেরাকেই কোচ চাইছে ক্লাব। সের্জিও লোবেরা সিটি গ্রুপের সঙ্গে এখনও যুক্ত। হাবাস এখনও ফাঁকা আছেন। তার পাল্লাই ভারী হল শনিবারের বৈঠকের পর। ইমামি কর্তা দেবব্রত মুখোপাধ্যায় বলেন, ‘আইএসএলে কোচিং করানো কোচকেই চাইছি। ভারতে কোচিং করানো কোচের অভিজ্ঞতা হলে কাজে দেবে। ৪-৫ জনের নাম আমরা শর্টলিস্ট করেছি। সব ফাইনাল হলেই জানাব।’ স্প্যানিশ কোচেদের সাফল্য আইএসএলে ভালো। তাই স্প্যানিশ কোচই দেখা যেতে পারে আগামী মরসুমে। সেক্ষেত্রে গম্বাউয়ের সঙ্গে লড়াই চলবে হাবাসের।

কোচ ফাইনাল হওয়ার পরই ফুটবলার রিক্রুটে জোর দেবে ইস্টবেঙ্গল। কোচের পছন্দ তালিকা দেখেই দল গড়ার কাজে হাত দেবে লাল-হলুদ। ড্রাফটিংয়ের জন্য এফএসডিএলকে চিঠি দিয়েছে ইস্টবেঙ্গল। যদিও সেই সদুত্তর মিলবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যায়। তবে যিনিই কোচ হবেন, সেট আপ নিয়েই ভারতে আসবেন। ক্লেটন সিলভা আর ইভান গঞ্জালেজের সঙ্গে পরের বছরও চুক্তি আছে ইস্টবেঙ্গলের। বাকি চার বিদেশি বাছবেন নতুন কোচই। ক্লাবের তালিকায় ইভানের নাম ছিল না। কোচ চাইলে ইভানকে ছেঁটে ফেলতেও দ্বিধা করবে না ইনভেস্টর। সাংবাদিক সম্মেলনে তেমনই ইঙ্গিত ইনভেস্টর কর্তার।

মঙ্গলবার রাত ৮টায় বিনিয়োগকারী সংস্থার অফিসে আরেক দফার বৈঠকে বসছেন ক্লাব কর্তারা। বাজেট বাড়াতে ক্লাবও স্পনসর আনতে উদ্যোগী। শনিবারের বৈঠক শেষে মঙ্গলের বৈঠকেই এখন পাখির চোখ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours