বিজেপি ক্ষমতায় আসার পর 'কল্পনার রাজনীতি'কে 'দক্ষতার রাজনীতি'তে রূপান্তরিত করেছে।

PM Narendra Modi: 'মোদী তেরা কমল খিলেগা', কংগ্রেসের নয়া স্লোগানের পাল্টা জবাব নমো-রকর্নাটকে জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
দেবানগেরে: রাহুল গান্ধীর (Rahul Gandhi) সাংসদ পদ খারিজ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। বিজেপিকে অভিযোগের কাঠগড়ায় তুলে এবং প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস নতুন স্লোগান এনেছে। শনিবার কংগ্রেসের এই স্লোগানের জবাব দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। একইসঙ্গে কর্নাটকের মানুষ পুনরায় ‘ডবল ইঞ্জিন সরকার’ (Double Engine Government) নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে এবং বিজেপিই দেশে ‘দক্ষতার ভিত্তিতে রাজনীতি’ নিয়ে এসেছে বলেও দাবি জানান নমো।


সামনেই কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে এদিন দেবানগেরে শহরে বিজয় সংকল্প যাত্রা ছিল বিজেপির। সেই অনুষ্ঠান যোগ দিয়েই সরাসরি কংগ্রেসকে একহাত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস নতুন স্লোগান এনেছে ‘মোদী তেরি কবর খুঁড়েগি’। তার জবাব দিয়ে কর্নাটকের জনসভা থেকে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “কংগ্রেস বলছে মোদী তেরি কবর খুঁড়েগি। কিন্তু তারা জানে না যে, কর্নাটকের মানুষের একটা স্বপ্ন রয়েছে। সেটা হল, মোদী তেরা কমল খিলেগা।” একইসঙ্গে তাঁর দাবি, “আমাদের দেশে বছরের পর বছর ধরে নোংরা রাজনীতি চলছিল। বিজেপি ক্ষমতায় আসার পর কল্পনার রাজনীতিকে দক্ষতার রাজনীতিতে রূপান্তরিত করেছে।”

এদিন বিজয় সংকল্প যাত্রা থেকে কর্নাটক বিধানসভার একপ্রস্থ প্রচারও সারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি কর্নাটককে দক্ষিণ ভারতের উন্নয়নের ‘গেটওয়ে’ করতে চায় জানিয়ে তিনি বলেন, “বিজেপি কর্নাটককে উন্নত ভারতের চালিকাশক্তি বানাতে চায়।” বিজেপি কর্নাটকের ক্ষমতায় আসার পর থেকে রাজ্যে উন্নয়ন ও সমৃদ্ধি ঘটেছে এবং বিজেপি সরকার দলিত, দরিদ্র, মহিলা সহ সমাজের সমস্ত স্তরের মানুষের জন্য কাজ করে বলেও দাবি প্রধানমন্ত্রী মোদীর। তাই রাজ্যের উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে পুনরায় বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসা জরুরি বলেও দাবি জানান তিনি।

Rahul Gandhi: রাহুলের মতো যাঁদের সাংসদ-বিধায়ক পদ খারিজ হয়েছে, দেখে নিন একনজরে
এদিন জনসভার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেবানগেরে শহরে মেগা রোড শো। সেই রোড শোয়ে ভিড় ছিল চোখে পড়ার মতো
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours