শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, 'বাম আমলে আমিও রাজনীতি করেছি। কিন্তু শিক্ষক পদে নিয়োগ দুর্নীতি হয়নি।

বাম আমলে চাকরির বেনিয়ম নিয়ে এত বছর পর অভিযোগ এনে আর কোনও লাভ নেই। এমনটাই বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে তাঁর দাবি, টাকা নিয়ে চাকরি দেননি বামেরা। সুজন চক্রবর্তীর স্ত্রীর চাকরিতে দুর্নীতি হয়েছিল কি না, তা এখন প্রমাণ করা সম্ভব নয় বলেও মনে করেন তিনি। প্রমাণ করতে হলে ২০১১ সালে ক্ষমতায় আসার পরই মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের কমিশন তৈরি করে তদন্ত করা উচিত ছিল বলে মন্তব্য করেন শুভেন্দু।

শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘বাম আমলে আমিও রাজনীতি করেছি। কিন্তু শিক্ষক পদে নিয়োগ দুর্নীতি হয়নি। ব্যাপকভাবে নিয়োগ করা হয়েছে প্রাথমিকে আর শিক্ষাকর্মী পদে। বামেরা টাকা নিয়ে চাকরি দেয়নি। শুধু দলের ক্যাডারদের চাকরি দিয়েছে।’

শুভেন্দু ব্যাখ্যা দেন, সেই সময়, স্কুলের ম্যানেজিং কমিটির হাতে ছিল নিয়োগের দায়িত্ব। সেই সুযোগই নিয়েছে বামেরা। কলেজের চাকরির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল বলে দাবি তাঁর। সিপিএমের হোলটাইমারদের আত্মীয়দের যে চাকরি হয়েছিল, সেই দাবি করেছেন শুভেন্দুও। তিনি বলেন, সিপিএম হোলটাইমারের আত্মীয়দের চাকরির ব্যবস্থা করে দিত যাতে তারা দলকে সময় দিতে পারে। তবে শুভেন্দুর মতে, কোনও দুর্নীতিই এখন আর প্রমাণ করা সম্ভব নয়।

বাম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রীর চাকরি নিয়েও প্রশ্ন তুলেছে তৃণমূল। সেই প্রসঙ্গে শুভেন্দুর দাবি, হাতে লেখা নিয়োগপত্র নিয়ে সুজন বাবুর স্ত্রীর চাকরির দুর্নীতি এখন আর প্রমাণ করা যাবে না।

উল্লেখ্য, ব্রাত্য বসু থেকে কুণাল ঘোষ, তৃণমূলের নেতাদের মুখে এখন শুধুই বামেদের দুর্নীতির অভিযোগ। আর তাতেই শেষ নয়, খোদ জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ও বামেদের বিরুদ্ধে অভিযোগ তুলতে শুরু করেছেন। বলেছেন ক্যাগ রিপোর্টের কথাও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours