কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির টি-শার্ট উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর্জেন্টিনার রাষ্ট্রায়ত্ব সংস্থা ওয়াইপিএফ (YPF)-এর পক্ষ থেকে দেওয়া হল এই অনন্য উপহার।

কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির টি-শার্ট উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার (৬ ফেব্রুয়ারি) বেঙ্গালুরুতে ‘ইন্ডিয়া এনার্জি উইক ২০২৩’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এই শক্তি সপ্তাহে যোগ দিয়েছেন আর্জেন্টিনার রাষ্ট্রায়ত্ব সংস্থা ওয়াইপিএফ (YPF)-এর প্রেসিডেন্ট পাবলো গঞ্জালেজ। উদ্বোধনী ভাষণ দেওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আর্জেন্টিনা দলের আকাশি নীল-সাদা রঙের ১০ নম্বর জার্সি উপহার দেন পাবলো গঞ্জালেজ। জার্সিটিতে লিওনেল মেসির নাম এবং ওয়াইপিএফ সংস্থার নামও লেখা রয়েছে। উদ্বোধনী বক্তৃতায় প্রধানমন্ত্রী মোদী সারা বিশ্বের বিনিয়োগকারীদের ভারতের তেল ও গ্যাসের অনুসন্ধান এবং সবুজ হাইড্রোজেন-সহ নতুন শক্তি ক্ষেত্রে লগ্নি করার জন্য আমন্ত্রণ জানান।

ইন্ডিয়া এনার্জি উইক ২০২৩-এর উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেন, বর্তমানে শক্তি ক্ষেত্রে বিনিয়োগের জন্য বিশ্বের সবথেকে সুবিধাজনক জায়গা হল ভারত। আগামী দশকে গোটা বিশ্বের মধ্যে ভারতের জ্বালানি চাহিদার সবথেকে বেশি বাড়বে বলে আশা করা হচ্ছে। লগ্নিকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, “আমি আপনাদের ভারতের শক্তি ক্ষেত্রের সঙ্গে যুক্ত সমস্ত সুযোগগুলি খতিয়ে দেখতে আহ্বান জানাচ্ছি। ভারত আজ বিনিয়োগের সবচেয়ে উপযুক্ত জায়গা।” তিনি আরও জানান, ২০২২ সালে গোটা বিশ্বকে সংকটের মোকাবিলা করতে হয়েছে। তা সত্ত্বেও, ভারত তার অভ্যন্তরীণ সহনশীলতার শক্তির জোরে গোটা বিশ্বের মধ্য়ে নিজেদের আলাদা জায়গা করে নিতে পেরেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, এর পিছনে স্থিতিশীল এবং সিদ্ধান্তমূলক সরকার, টেকসই সংস্কার এবং তৃণমূল স্তরে আর্থ-সামাজিক ক্ষমতায়নের মতো একাধিক কারণ রয়েছে। তিনি আরও জানান, গ্রামে গ্রামে ইন্টারনেট সুবিধা পৌঁছে দিতে ভারতে ৬ লক্ষ কিলোমিটারের বেশি অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক স্থাপন করা হয়েছে। এর ফলে ভারতে ব্রডব্যান্ড ব্যবহারকারীর সংখ্যা ৯ বছর আগে যা ছিল, তার তুলনায় বর্তমানে ১৩ গুণ বেড়েছে। এই সময়ে মোট ইন্টারনেট সংযোগের সংখ্যাও তিনগুণ বৃদ্ধি পেয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours