কংগ্রেস সাংসদকে দেখেই নিজের বক্তব্য থামিয়ে তাঁকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। বললেন, 'থ্যাঙ্ক ইউ শশী জি।'

সংসদের বাজেট অধিবেশনে (Parliament Budget Session) বুধবার এক ঘণ্টারও বেশি সময় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ঝাঁঝালো ভাষায় আক্রমণ শানান বিরোধীদের। নিশানায় ছিল কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকার। ২০০৪-২০১৪ সাল, এই দশ বছরকে ‘দুর্নীতির দশক’ বলে নিশানা করেন মোদী। প্রধানমন্ত্রী যখন বক্তব্য রাখছিলেন, তখন কংগ্রেসের বেশ কয়েকজন সাংসদ ওয়াকআউট করে যান। যদিও কিছু সময় পরে আবার তাঁরা ফিরে আসেন অধিবেশন কক্ষে। সবার প্রথমে ফেরেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)। তখনও প্রধানমন্ত্রী কড়া ভাষায় আক্রমণ শানিয়ে যাচ্ছেন। ২০০৪-২০১৪ ইউপিএ জমানার তুলনা ধরে যখন প্রধানমন্ত্রী বলেন, ২০৩০-এর দশক গোটা বিশ্বের কাছে ভারতের দশক বলে পরিচিত হবে, তখনই নিজের আসনে ফিরে আসেন শশী থারুর। আর কংগ্রেস সাংসদকে দেখেই নিজের বক্তব্য থামিয়ে তাঁকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। বললেন, ‘থ্যাঙ্ক ইউ শশী জি।’


আর এরপরই বিজেপির কয়েকজন সাংসদ আওয়াজ তুলতে থাকেন, ‘কংগ্রেস কা বাটওয়ারা হো গয়া’। অর্থাৎ, কংগ্রেসে ভাগাভাগি হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রীকেও হালকা হাসতে দেখা যায়। এদিকে পরে শশী থারুরও সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রীর বক্তৃতার জন্য তাঁকে প্রশংসা করেন। তবে কংগ্রেস সাংসদ এই বলেন, যে প্রধানমন্ত্রী বিরোধীদের করা প্রশ্নের উত্তর দেননি। পরে একটি টুইট করে কংগ্রেস সাংসদ লেখেন, ইউপিএ আমলে যে জঙ্গি হামলা হয়েছে, তার জন্য কংগ্রেসকে নিশানা করা প্রধানমন্ত্রীর ঠিক হয়নি।

তিনি পরে টুইট করেছেন যে কংগ্রেসকে তার শাসনামলে সন্ত্রাসী ঘটনার জন্য আক্রমণ করা “প্রধানমন্ত্রীর অযোগ্য” ছিল, তিনি যোগ করেছেন যে বিজেপি সন্ত্রাসকে সক্ষম করেছে তা প্রমাণ করার জন্য কংগ্রেস পুলওয়ামা বা উরির রাজনীতি করেনি। কংগ্রেস যে কখনও পুলওয়ামা বা উরির মতো ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেনি, সেই কথাও লিখেছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours