বিশ্ব ক্রিকেটে হাতে গোনা ক্রিকেটার রয়েছেন, যাঁদের সেরা ফিল্ডারদের তালিকায় রাখা হয়। বিরাটকে এই তালিকায় রাখেন বিশেষজ্ঞরা। ফিটনেস ম্যানিয়াক বিরাট নিরাশও করেন না। চট করে ক্যাচও মিস করেন না। অসম্ভব ফিট বিরাট বরং আশ্চর্য কিছু ক্যাচ নিয়ে চমকেও দেন।

টিমের অন্যতম সেরা ফিল্ডার তিনি। আগ্রাসী মনোভাবের জন্য তাঁর হাতে খোঁচা লাগাতেও ভয় পায় প্রতিপক্ষ। ক্যাচ তো ধরবেনই, উল্টে এতটা আগ্রাসন তুলে ধরবেন যে, সতীর্থ থেকে গ্যালারি, তেতে যাবেন সবাই। সাধারণত টিমের ভালো ফিল্ডারদের স্লিপে দেখা যায়। তাই ভারতীয় টিমের এই অন্যতম সেরা ফিল্ডারকে স্লিপেই দেখা যায় বেশি। সেই তিনিই কিনা নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) টেস্ট সিরিজে করে বসলেন লজ্জার এমন রেকর্ড। যা দেখে টুইটারে ভারতীয় ক্রিকেটমহল বিস্ময় প্রকাশ করেছে। তাঁর ভক্তরা তো বটেই, ক্রিকেট প্রেমীরাও এই লজ্জার রেকর্ড দেখে হতবাক। যাঁকে নিয়ে এত চর্চা, লজ্জার নতুন রেকর্ডের কথা উঠে আসছে, তিনি আর কেউ নন, বিরাট কোহলি (Virat Kohli)! কোন লজ্জার রেকর্ড করলেন তিনি? তুলে ধরল


বিশ্ব ক্রিকেটে হাতে গোনা ক্রিকেটার রয়েছেন, যাঁদের সেরা ফিল্ডারদের তালিকায় রাখা হয়। বিরাটকে এই তালিকায় রাখেন বিশেষজ্ঞরা। ফিটনেস ম্যানিয়াক বিরাট নিরাশও করেন না। চট করে ক্যাচও মিস করেন না। অসম্ভব ফিট বিরাট বরং আশ্চর্য কিছু ক্যাচ নিয়ে চমকেও দেন। সেই তিনিই করে বসলেন লজ্জার রেকর্ড। তাও কিনা বর্ডার-গাভাসকর ট্রফি সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনই। টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। শুরুতেই ধস নেমেছে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে। লাবুসেন ও স্মিথ কিছুটা লড়েছেন। রবীন্দ্র জাডেজার বলে আউট হওয়ার আগে স্লিপে তাঁর ক্যাচ গলিয়েছিলেন বিরাট। খুব একটা যে কঠিন ক্যাচ ছিল, তা নয়। তবু তাঁর মতো বিশ্বস্ত হাত থেকে গলে গিয়েছে স্মিথের মতো ব্যাটারের ক্যাচ। যা বেশ অবাক করার মতো ঘটনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours