এ বারের এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, পাকিস্তানে খেলতে যাবে না ভারত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিংয়েও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব এ কথা পরিষ্কার করে দিয়েছেন।


পাকিস্তান ক্রিকেটেই শুধু নয়, বিশ্ব ক্রিকেটেও কিংবদন্তি মানা হয় জাভেদ মিয়াঁদাদকে। তাঁর ক্রিকেটীয় কেরিয়ার শ্রদ্ধা করার মতোই। ভারতীয় ক্রিকেট প্রেমীরাও যথেষ্ঠ সম্মান করেন জাভেদ মিয়াঁদাদকে। কিন্তু তার মন্তব্য ক্ষোভের আগুন জ্বালাচ্ছে। এ বারের এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, পাকিস্তানে খেলতে যাবে না ভারত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিংয়েও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব এ কথা পরিষ্কার করে দিয়েছেন। ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে না গেলে সে দেশে এশিয়া কাপ আয়োজন অসম্ভব। এর পরিপ্রেক্ষিতেই জাভেদ মিয়াদাঁদের মন্তব্য় লজ্জাজনক। বিস্তারিত

এশিয়া কাপ নিয়ে জটিলতা কাটেনি। আগামী মার্চে ফের আলোচনায় বসবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তবে ভারত খেলতে না গেলে পাকিস্তানে এশিয়া কাপ হওয়া অসম্ভব। পাকিস্তানের রাজনৈতিক, অর্থনৈতিক পরিস্থিতি কোনওটাই ঠিক নেই। পাকিস্তানে বোমা বিস্ফোরণ নিত্যদিনের ঘটনা। কিছুদিন আগেও পেশোয়ারে বোমা বিস্ফোরণ হয়। এক দিন আগেই পাকিস্তানের কোয়েতায় বোমা বিস্ফোরণ হয়। সে সময় পাকিস্তান সুপার লিগ টি-টোয়েন্টির একটি প্রদর্শনী ম্যাচও চলছিল। ক্রিকেটাররাও আহত হতে পারতেন। এমন পরিস্থিতিতে পাকিস্তানে এশিয়া কাপের মতো বহুদেশীয় টুর্নামেন্ট করা যথেষ্ঠ ঝুঁকির। সেই কথা ভেবেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় অনেক দেশই পাকিস্তানে এশিয়া কাপ হওয়া নিয়ে সায় দেয়নি, এমনটাই সূত্রের খবর।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours