হাওড়া পুরনিগমের মুখ্য প্রশাসক সুজয় চক্রবর্তী জানান, এই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টটি হাওড়া পুরসভা ও কেএমডিএ যৌথ উদ্যোগে তৈরি করছে।


আগামী বছরের মধ্যে প্রত্যেক বাড়িতে বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি দফতর সেইমতো কাজও করছে। এরইমধ্যে হাওড়াবাসীর (Howrah) জন্য আরও একটা সুখবর। নতুন জলপ্রকল্প পাচ্ছে এই জেলা। সালকিয়ায় এই জলপ্রকল্পের শিলান্যাস হল শনিবার। এখন পদ্মপুকুর জলপ্রকল্প থেকে হাওড়া শহরে পানীয় জল সরবরাহ করে হাওড়া পুর কর্তৃপক্ষ। এবার হাওড়ার বাসিন্দাদের কাছে আর বেশি পরিমাণে ও পরিশুদ্ধ পানীয় জল পৌঁছে দিতে পদ্মপুকুরের মতো সালকিয়াতেও (Salkia Drinking Water Treatment Plant) জলপ্রকল্প হচ্ছে। সালকিয়ার নস্করপাড়া রোডে এই জলপ্রকল্প তৈরির জন্য প্রায় ২৮০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। আগামী ২-৩ বছরের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে। সালকিয়ার এই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টটি চালু হলে বালি, শিবপুর, উত্তর হাওড়া, মধ্য ও দক্ষিণ হাওড়ার বাসিন্দাদের জলকষ্ট দূর হবে।




শনিবার হাওড়া পুরনিগমের মুখ্য প্রশাসক সুজয় চক্রবর্তী জানান, এই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টটি হাওড়া পুরসভা ও কেএমডিএ যৌথ উদ্যোগে তৈরি করছে। এই প্ল্যান্টটি থেকে প্রতিদিন ১৫.৫ মিলিয়ন গ্যালন জল সরবরাহ করা যাবে। এদিন পুরসভার মুখ্য প্রশাসক ছাড়াও এই জলপ্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours