আগামী ৩০ তারিখ বীরভূমে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর একটি জনসভা ও প্রশাসনিক বৈঠক রয়েছে।

বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বর্তমানে জেলে। গরুপাচার মামলায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে গ্রেফতার হয়েছেন তিনি। তাঁর অনুপস্থিতিতেই জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মমতার সভামঞ্চে থাকবে না অনুব্রত মণ্ডলের কোনও ছবি। এমনকী নেওয়া যাবে না নামও। সূত্রের খবর, বীরভূম জেলা কমিটির বৈঠকে নেওয়া হয়েছে এমনই সিদ্ধান্ত। তবে তৃণমূলের তরফে বিষয়টিকে ভুয়ো বলে দাবি করা হয়েছে। যদিও এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।



আগামী ৩০ তারিখ বীরভূমে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর একটি জনসভা ও প্রশাসনিক বৈঠক রয়েছে। সেই সফরকে কেন্দ্র করে গতকাল (শনিবার) বীরভূম জেলা তৃণমূলের বোলপুর কার্যালয়ে হয়েছে জেলা কমিটির বৈঠক। সূত্রের খবর, সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যে সকল ব্যানার ফেস্টুন ছাপানো হবে, সেখানে কোনওভাবেই থাকবে না অনুব্রত মণ্ডলের ছবি। এমনকী, নেওয়া যাবে না বীরভূম জেলা তৃণমূলের সভাপতির নাম।

আর এই সিদ্ধান্তকে কেন্দ্র করেই শুরু হয়েছে জল্পনা। বিরোধীদের কটাক্ষ, অনুব্রত মণ্ডলকে ধীরে ধীরে দল থেকে সরানোর চেষ্টা করছে তৃণমূল। আবার অনেকে মনে করছেন, অনুব্রত মণ্ডলের উপর থেকে ‘প্রভাবশালী তত্ত্ব’ সরানোর জন্যেই এই কৌশল তৃণমূল কংগ্রেসের।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours