এছাড়াও আবাস যোজনার তালিকায় ওঠেনি অনেকের নাম। পাশাপাশি চরিচা পঞ্চায়েতের বিরুপুর গ্রামে মুখাগ্নিতলা ও মন্দিরের কাজও শেষ হয়নি। সেই সংক্রান্ত বিভিন্ন ইস্যু তুলে বিক্ষোভ দেখান তাঁরা।


কয়েকদিন আগের ঘটনা। ‘দিদির দূত’ (Didir Doot) কর্মসূচিতে বেরিয়ে মেজাজ হারিয়ে ফেলেছিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায় (Satabdi Roy)। সেই ঘটনার কয়েকদিন কাটতে না কাটতেই রবিবার আবারও দিদির দূত কর্মসূচিতে বের হন সাংসদ। তাঁকে কাছে পেয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। এবারের ঘটনাস্থল মহম্মদবাজার পঞ্চায়েতের ফুল্লাইপুর গ্রাম। এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন ধরে পানীয় জলের অভাব রয়েছে। এছাড়াও আবাস যোজনার তালিকায় ওঠেনি অনেকের নাম। পাশাপাশি চরিচা পঞ্চায়েতের বিরুপুর গ্রামে মুখাগ্নিতলা ও মন্দিরের কাজও শেষ হয়নি। সেই সংক্রান্ত বিভিন্ন ইস্যু তুলে বিক্ষোভ দেখান তাঁরা।



এক এলাকাবাসী বলেন, “আমাদের গ্রামে কল নেই। এমনকী পানীয় জল পাই না আমরা। বাড়ি ভেঙে দিয়ে চলে গেছে তবুও বাড়ি পাইনি। আমরা জল চাই, রাস্তা চাই।”

যদিও শতাব্দী রায় নাম না করে অভিযোগের আঙুল তুলেছেন বিজেপির দিকে। তাঁর দাবি কোন পতাকা নিয়ে লোকজন বিক্ষোভ দেখাচ্ছিল তা সকলে দেখেছে। শতাব্দী রায় বলেন, “যেগুলো ওরা পায়নি সেগুলো বলছিল। ওইগুলো চেষ্টা করব আমরা করে দিতে। আসলে যে পতাকার তলায় দাঁড়িয়ে ওরা কথা বলছিল তা সকলে দেখেছে। ওখানে বিজেপির পতাকা উড়ছে। সেই কারণে ওদের সুর অন্য।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours