রাত সাড়ে ৮টা নাগাদ ডালহৌসি ক্রসিংয়ের কাছে ম্যাঙ্গো লেনে একটি বহুতলের তৃতীয় তলে বিধ্বংসী আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৩টি ইঞ্জিন

শীতের রাতে অগ্নিকাণ্ড শহরে। রবিবার রাতে মধ্য কলকাতার ডালহৌসি ক্রসিংয়ের কাছে একটি বহুতলে বিধ্বংসী আগুন লাগল। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকল বাহিনী। প্রাথমিকভাবে দমকলের ৩টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করেছে। বহুতলের বাসিন্দাদের অন্যত্র সরানোর কাজ শুরু করেছে পুলিশ।



পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন রাত সাড়ে ৮টা নাগাদ ডালহৌসি ক্রসিংয়ের কাছে ম্যাঙ্গো লেনে একটি বহুতলের তৃতীয় তলে বিধ্বংসী আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৩টি ইঞ্জিন। প্রায় দু-ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। মিটার বক্সে শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, বহুতলটি পাঁচতল বিশিষ্ট। রাত সাড়ে ৮টা নাগাদ বহুতলের তৃতীয় তলে আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় হেয়ার স্ট্রিট থানার পুলিশ ও দমকলের ৩টি ইঞ্জিন। দমকলকর্মীরা আগুন নেভানোর পাশাপাশি বহুতলের বাসিন্দাদের ঘর থেকে বাইরে বের করে নিয়ে আসে। শীতের রাতে এভাবে ঘর থেকে বেরোতে কার্যত নাজেহাল অবস্থা হয় বৃদ্ধ-বৃদ্ধাদের। এদিকে, উত্তুরে হাওয়ার দাপটে আগুনের লেলিহান শিখা ক্রমশ চারদিকে ছড়িয়ে পড়তে শুরু করে। এলাকাটি ঘিঞ্জি হওয়ায় আগুন ছড়িয়ে যাওয়ার আশঙ্কা ছিল। ফলে এলাকাবাসীর মধ্যেও আতঙ্ক ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে দমকলের আরও একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। তারপর দমকলের ৪টি ইঞ্জিনের প্রায় দু-ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours