হোয়াটসঅ্যাপে এসে গিয়েছে নতুন ফিচার। যেখানে ডিলিট করা মেসেজও ফের পড়তে পারবেন ব্যবহারকারী। সম্প্রতি এমনই এক সুযোগ দিচ্ছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম।

WhatsApp Deleted Message: কীভাবে ফিরে পাবেন পুরনো ডিলিটেড মেসেজ ?
দেশের বর্তমান পরিসংখ্যান বলছে, ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্মের ভিত্তিতে ভারতে সবাইকে পিছনে ফেলে দিয়েছে হোয়াটসঅ্যাপ। সেই ক্ষেত্রে দেশের বেশিরভাগ মানুষই বার্তা পাঠানোর জন্য এই অ্যাপটি ব্যাবহার করেন। অনেক সময় এই ডিলিট করা মেসেজগুলো আমাদের কৌতূহল বাড়িয়ে দেয়। পুরনো মেসেজ না পেয়ে হতাশ হতে হয় ইউজারদের। তবে এখন এই নিয়ে চিন্তা করতে হবে না আপনাকে। এখন ডিলিটেড মেসেজও পড়তে পারবেন আপনি। এর জন্য আমরা আপনাকে কিছু সহজ কৌশল দিয়ে দিচ্ছি।

WhatsApp Update: অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য টিপস
১ অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ থেকে মুছে ফেলা বার্তাগুলি পড়ার জন্য প্রথমে গুগল প্লে স্টোরে যান। 
২ সেখান থেকে Notisave অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করুন। 
৩ এবার অ্যাপটি ইনস্টল হয়ে গেলে তা খুলুন। 
৪ এতে দেওয়া বিজ্ঞপ্তিগুলিকে অনুমতি দিন। 
৫ এর সাহায্যে যখনই কোনও ব্যবহারকারী আপনাকে বার্তা পাঠানোর পরে কোনও বার্তা মুছে ফেলবে, সেই মেসেজ স্বয়ংক্রিয়ভাবে এই অ্যাপে থেকে যাবে। 
৬ এর পরে আপনি সহজেই হোয়াটসঅ্যাপ থেকে মুছে ফেলা বার্তা পড়তে পারবেন।

WhatsApp Deleted Message: আইফোন ব্যবহারকারীদের জন্য কৌশল
অ্যান্ড্রয়েড ও অ্যাপল উভয়ের প্ল্যাটফর্মের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। অ্যাপল এমন কোনও অ্যাপে অ্যাক্সেস দেয় না, যেখান থেকে আপনি হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ পড়তে পারবেন। যদিও এই কাজ করার একটি কৌশল আছে। যার সাহায্যে আপনি আপনার অ্যাপল মোবাইলে ডিলিট করা মেসেজও পড়তে পারবেন। এর জন্য প্রথমে আপনার মোবাইলে ইনস্টল করা হোয়াটসঅ্যাপ আপনার মোবাইল থেকে মুছে ফেলতে হবে।
এখন আপনার মোবাইলে আবার হোয়াটসঅ্যাপ ইনস্টল করুন ও খুলুন। তারপরে চ্যাট পুনরুদ্ধারের বিকল্পটি দেখতে পাবেন। এটি সিলেক্ট করুন। এর পরে আপনার হোয়াটসঅ্যাপের পুরো চ্যাট পুনরুদ্ধার করা যাবে। তারপর আপনি প্রেরক তাঁর মুছে ফেলা বার্তা দেখতে সক্ষম হবেন। এই কৌশলটির সাহায্যে আইফোন ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপে মুছে ফেলা বার্তাগুলিও পড়তে পারবেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours