বর্তমানে আসানসোলে জেলে রয়েছেন অনুব্রত মণ্ডল। ইতিমধ্যেই এই মামলায় বীরভূমের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে।

অনুব্রত মণ্ডলের মামলায় চার্জশিট জমা দিল সিবিআই। শুক্রবার আসানসোল সিজেএম আদালতে এই চার্জশিট জমা দেওয়া হয়েছে। অনুব্রতকে গ্রেফতার করার ৫৭ দিনের মাথায় এই চার্জশিট জমা পড়ল। সেখানে অনুব্রতর নাম রয়েছে বলে সূত্রের খবর। গরু পাচার মামলায় এই নিয়ে চতুর্থ চার্জশিট জমা পড়ল। এর আগে তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট জমা পড়েছে আগে। ৬০ দিনের মধ্যে চার্জশিট জমা দিতে হয়। কিন্তু আসানসোল সিবিআই আদালত বন্ধ থাকায় এ দিন সিজেএম আদালতে জমা দিল সিবিআই।

আগামী ২৯ অক্টোবর সিবিআই আদালতে ফের অনুব্রতর মামলার শুনানি রয়েছে। এতদিন পর্যন্ত যে তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়া হয়েছে, তাতে মোট সাতজনের নাম ছিল বলে সূত্রের খবর। নাম রয়েছে এনামুল হক, এনামুলের স্ত্রী, আব্দুল লতিফ, সায়গল হোসেনের। তবে এবার অনুব্রত নাম রয়েছে বলেই সূত্রের খবর। গত ১১ অগস্ট অনুব্রতকে গ্রেফতার করা হয়েছিল বীরভূম থেকে।

এর আগে যে চার্জশিট জমা দেওয়া হয়েছিল, তাতে সরাসরি অনুব্রত সম্পর্কিত তথ্যের উল্লেখ ছিল না। উল্লেখ ছিল, সায়গলের মাধ্যমে এনামুলের হাত থেকে আসত। কিন্তু কার হাতে সেই টাকা যেত, তার স্পষ্ট উল্লেখ ছিল না। কিন্তু গত কয়েকদিনে বীরভূমের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে। অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের অ্যাকাউন্ট থেকে কয়েক কোটি টাকাও উদ্ধার করেছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদও করা হয়েছে অনুব্রত ঘনিষ্ঠ বেশ কয়েকজনকে। গরু পাচারের টাকা এনামুলের থেকে সায়গলের হাত ঘুরে অনুব্রতর হাতে যেত কি না, সেই তথ্য এই চার্জশিটে থাকতে পারে বলে সূত্রের খবর।



মোট ৪০ পাতার চার্জশিট জমা পড়েছে আদালতে। অনুব্রতর যে বিপুল পরিমান সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা, তার সঙ্গে গরু পাচারের টাকার যোগ ছিল, এমন তথ্য উঠে আসতে পারে চার্জশিটে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours