ডেঙ্গিতে আক্রান্ত টলিউড অভিনেতা আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। আজ পরীক্ষা করে জানা গিয়েছে ডেঙ্তে আক্রান্ত হয়েছেন তিনি। চিকিৎসকের পরামর্শে আপাতত বাড়িতেই রয়েছেন অভিনেতা। তবে এই পরিস্থিতিতে শ্যুটিং বন্ধ রয়েছে তাঁর।                                                 
সদ্য ডেঙ্গিতে আক্রান্ত হয়ে শ্যুটিং বন্ধ রাখতে হয়েছিল বলিউড অভিনেতা সলমন খানকেও (Salman Khan)। আপাতত সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন তিনি। তাঁর অনুপস্থিতিতে বিগ বস (Big Boss)-এর সঞ্চালনার কাজ সামলাচ্ছিলেন কর্ণ জোহর (Karan Johar)।   

এই মুহূর্তে গানের অনুষ্ঠান 'সা রে গা মা পা'-র শো সঞ্চালনা করছেন আবির। এই পরিস্থিতিতে সুস্থ না হওয়া পর্যন্ত শ্যুটিং বন্ধ রাখতে হবে তাঁকে।

অন্যদিকে রাজ্যে ক্রমেই গুরুতর হয়ে উঠছে ডেঙ্গি পরিস্থিতি। সদ্য ধরা পড়েছে দুই সেরোটাইপ (Serotype)। ডেঙ্গ ২, ডেঙ্গ ৩ দুই সেরোটাইপের জোড়া হানা। স্বাস্থ্যভবনের পাঠানো ৪০০ নমুনার মধ্যে ৩৭%-এ মিলেছে ডেঙ্গ ৩। পরীক্ষিত নমুনার মধ্যে ২৭%-এ ডেঙ্গ ২-র হদিশ, এমনই উল্লেখ রয়েছে নাইসেডের রিপোর্টে। ‘২ শতাংশ নমুনায় একসঙ্গে ডেঙ্গ ২ ও ডেঙ্গ ৩-এর হদিশ’। চলতি বছরে রাজ্যে ডেঙ্গি আক্রান্ত ৪০ হাজার পার, মৃত্যু হয়েছে অন্তত ৫০ জনের।                                                                                     


আরও পড়ুন: Hungama.com: ফের ওম-শ্রাবন্তী জুটি, 'হাঙ্গামা' করতে আসছেন বনি-কৌশানীও!

আবহাওয়ার (Weather) খামখেয়ালিপনা, সঙ্গে অপরিকল্পিত নগরায়ন। এই কারণে বছরের শেষেও ডেঙ্গির দাপট কমছে না। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। সেই সঙ্গে তাঁদের পরামর্শ, জ্বর হলেই চিকিৎসকের কাছে যান।                                   

ক্যালেন্ডার অনুযায়ী, অক্টোবরের শেষ। বর্ষার বিদায় এবং শীত আসার সময়। কিন্তু, কমার বদলে বেড়েই চলেছে ডেঙ্গির প্রকোপ ! যা দেখে উদ্বেগ বাড়ছে চিকিৎসকদের। ডেঙ্গির এই বাড়বাড়ন্তের জন্য আবহাওয়ার খামখেয়ালিপনার পাশাপাশি, অপরিকল্পিত নগরায়নকেও দায়ী করছেন চিকিৎসকদের একাংশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours