কাতার সরকার (Qatar) এবং বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা জানিয়েছে, বিশ্বকাপের জন্য পুরোপুরি তৈরি কাতার। এখন শুধু মাঠে বল গড়ানোর অপেক্ষা। মাঠ এবং মাঠের বাইরে সেরা ফুটবল বিশ্বকাপ উপভোগ করার আশ্বাস দিচ্ছে কাতার।



আর ঠিক এক মাস দু’দিন পর কাতারে (Qatar Football World Cup) শুরু হয়ে যাবে ফুটবলের মহাযজ্ঞ। চলতি বছরের শেষদিকে ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতার জন্য প্রস্তুত মধ্য প্রাচ্যের দেশটি। এই প্রথম আরবের কোনও দেশে বসছে ফুটবল বিশ্বকাপের আসর (Fifa World Cup 2022)। অত্যাধুনিক আটটি স্টেডিয়াম তৈরি, লাখো দর্শকের সমাগমে মাসখানেক ধরে কাতারে চলবে ফুটবলের দক্ষযজ্ঞ। আটটি স্টেডিয়ামে খেলা হবে ৬৪টি ম্যাচ। কাতার সরকার (Qatar) এবং বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা জানিয়েছে, বিশ্বকাপের জন্য পুরোপুরি তৈরি কাতার। এখন শুধু মাঠে বল গড়ানোর অপেক্ষা। মাঠ এবং মাঠের বাইরে সেরা ফুটবল বিশ্বকাপ উপভোগ করার আশ্বাস দিচ্ছে কাতার। কী কী সুবিধা পাবেন কাতারে, জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।




২০ নভেম্বর আল বায়াত স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধন। রয়েছে আরও সাতটি স্টেডিয়াম। বিশ্বকাপের আয়োজকরা জানিয়েছেন, প্রায় ৩০ লাখের কাছাকাছি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ইতিমধ্যে ৬৪টি ম্যাচের জন্য ২৮ লাখ ৯০ হাজার টিকিট বিক্রি হয়েছে। কোন কোন দেশের সমর্থকদের মধ্যে টিকিটের বেশি চাহিদা? আয়োজকদের দাবি অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরশাহি, আর্জেন্টিনা, ফ্রান্স, ব্রাজিল এবং জার্মানির ফুটবল সমর্থকদের মধ্যে টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। রেকর্ড ২ লাখ ৪০ হাজার হসপিটালিটি টিকিট বিক্রি হয়েছে। যার ৬৩ শতাংশ আন্তর্জাতিক ক্লায়েন্ট। টুর্নামেন্টে সব ম্যাচের টিকিট এখন থেকে শুরু করে বিশ্বকাপের শেষদিক পর্যন্ত প্রকাশ করবে ফিফা। যাঁরা টিকিট কেটেছেন তাঁরা চলতি সপ্তাহ থেকে মেল পাবেন। কীভাবে অ্যাপ থেকে টিকিট ডাউলোড করা যাবে সেই বিষয়ে তথ্য থাকবে ওই মেলে।


সারা বিশ্ব থেকে বিশ্বকাপ দেখতে আসা ফুটবল সমর্থকদের জন্য অতিরিক্ত ৩০ হাজার থাকার জায়গার ব্যবস্থা করা হয়েছে। হোটেলগুলি আটটি স্টেডিয়ামের আশপাশেই থাকবে। কাতার অ্যাকোমোডেশন এজেন্সি থেকে থাকার জায়গার প্রচুর ভ্যারাইটি পাওয়া যাচ্ছে। একজন বা দু’জনের জন্য এক রাতের হোটেল খরচ পড়বে ৮০ মার্কিন ডলার। থাকার জায়গাগুলি হোটেল ছাড়াও অ্যাপার্টমেন্ট এবং ফ্যান ভিলেজ হতে পারে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours