উদ্ধার হওয়া সোনার দাম কয়েক কোটি টাকা। সেটা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ


তল্লাশি চালিয়ে উদ্ধার করা হল ১১ কেজি সোনা। শুক্রবার ভোর রাতে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে একটি গাড়ি থেকে ওই সোনা উদ্ধার করা হয়েছে। গাড়ির চালক সহ চারজনকে গ্রেফতার করেছে বেলঘরিয়া থানার পুলিশ। কোথায় ওই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল, কারাই বা পাঠাচ্ছিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। বেশ কয়েকটি মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন মারুতি অল্টো গাড়ি থেকে ওই সোনা উদ্ধার করা হয়েছে। গাড়িটি মেদিনীপুর যাচ্ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। গাড়িটি দেখে টহলরত পুলিশের সন্দেহ হ। গাড়ি থামিয়ে চেকিং করতেই সোনা দেখতে পায় পুলিশ। ব্যাগের মধ্যে থেকে সোনার বাট গুলি উদ্ধার করা হয়েছে, যার মূল্য কয়েক কোটি টাকা।

এই সোনা কার? কার কাছে যাচ্ছিল? তা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় সুরজিত মুখোপাধ্যায়, রাজারাম পাওয়ার, ময়ুর মনোহর পাতিল এবং গনেশ চৌহানকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবারই তাঁদের আদালতে পেশ করা হচ্ছে। আদালতে ১৪ দিনের পুলিশ হেফাজতের আবেদন জানানো হবে। ধৃতদের জেরা করে সোনার উৎস সন্ধান করতে পারবে পুলিশ। উদ্ধার হওয়া সোনার পরিমান ১১ কেজি, যার বাজার মূল্য সাড়ে ছ কোটি টাকা বলে জানা গিয়েছে।



পুলিশ জানিয়েছে, এক্সপ্রেসওয়ের ধারে যেখানে ময়লা ফেলা হয়, তার কাছেই দাঁড়িয়েছিল ওই চারচাকা গাড়ি। তা দেখেই তল্লাশি চালানো হয়। অবৈধভাবে ওই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তদন্ত এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে, তাই কোথায় গাড়িটি যাচ্ছিল তা এখনও স্পষ্ট নয়। যাঁরা গ্রেফতার হয়েছেন, তাঁরা কাছাকাছি এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours