এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে ভারতীয় দল। বোলিং ব্যর্থতার মুখ দেখতে হয়েছে গোটা টুর্নামেন্টে রোহিত বাহিনীকে। দল নির্বাচন নিয়েও প্রশ্ন উঠেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাই জাতীয় দলকে নির্বাচন নিয়ে সতর্ক করে দিলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার নিখিল চোপড়া। অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টে খেলতে যাওয়ার জন্য ভারতীয় দল যেন তিনজন পেসার অবশ্যই নিয়ে যায়, তা মনে করিয়ে দিচ্ছেন নিখিল। তিনি আরও বলেন যে, একজন ব্যাক আপ পেসারও যেন রাখা হয়।

কী বলছেন নিখিল?

এক সাক্ষাৎকারে নিখিল চোপড়া বলেন, ''আমি মনে করি এশিয়া কাপের সময় টিম ইন্ডিয়া অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা করেছিল। যেখানে তারা তিনজন স্পিনার এবং দুই পেসার খেলিয়েছিল। তা পরিবর্তন হতে চলেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। আমি মনে করি অস্ট্রেলিয়ায় গিয়ে আপনাকে তিনজন পেসার খেলাতে হবে এবং অবশ্যই একজন ব্যাক আপ পেসার হবেন হার্দিক। এছাড়া দু জন স্পিনারও খেলাতে পারেন।''

অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার আগে দেশের মাটিতে স্মিথ, ম্যাক্সওয়েলদের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল। এছাড়াও দক্ষিণ আফ্রিকা শিবিরও ভারত সফরে আসতে চলেছে। রোহিত বাহিনী আসন্ন দুটো দ্বিপাক্ষিক সিরিজই জিততে চাইবে। তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁদের মনোবলও বেড়ে যাবে।


এশিয়া কাপে ভারতের বোলিং ভুগিয়েছে। ভুবনেশ্বর কুমারের মত সিনিয়র বোলারের পারফরম্যান্স প্রশ্ন উঠিয়েছে। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর ২ ম্যাচেই ডেথ ওভারে বড় রান খরচ করেছেন। যার জন্য ভারতের ফাইনালে ওঠার আশা শেষ হয়ে গিয়েছে। যদিও শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে একাই ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। তাছাড়াও আবেশ খানকে দলে নেওয়া হলেও তিনি অসুস্থ হয়ে পড়ায় তাঁকে খেলানো সম্ভব হয়নি। হার্দিক পাণ্ড্য বল হাতে একেবারেই সফল নন এশিয়া কাপে।

এশিয়া কাপের ফাইনালের আগে মানসিকভাবে এগিয়ে গেল শ্রীলঙ্কা। পাকিস্তানকে সুপার ফোরের শেষ তথা নিয়মরক্ষার ম্যাচে ৫ উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা। তিন ওভার বাকি থাকতে জয়ের রান তুলে ফেললেন দাসুন শনাকারা। এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দাপট দেখান শ্রীলঙ্কার বোলাররা। প্রথমে ব্যাট করে মাত্র ১২১ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। জয়ের জন্য ১২২ রানের লক্ষ্য তাড়া করতে হতো শ্রীলঙ্কাকে। জবাবে ব্যাট করতে নেমে ৫ বল বাকি থাকতে, ১৯.১ ওভারেই অল আউট হয়ে যায় পাকিস্তান।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours