আগামী ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান। তার আগে জেলায় জেলায় প্রচার চালাচ্ছে বিজেপি। বৃহস্পতিবার ছিল তারকেশ্বরের সভা। এরপর শুভেন্দু অধিকারীর সভাস্থল শুক্রবার শুদ্ধিকরণ করছে তৃণমূল। 

দুধ ঢেলে সভাস্থল শুদ্ধিকরণ
বৃহস্পতিবার তারকেশ্বর রেল স্টেশন সংলগ্ন এলাকায় সভা করেন শুভেন্দু অধিকারী। তারকেশ্বর মন্দিরের দুধ পুকুরের জল কলসি করে নিয়ে আসেন মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা অন্যদিকে কলসি করে নিয়ে আসা হয় দুধ। বাবার পুকুরের জল ও দুধ ঢেলে সভাস্থল শুদ্ধিকরণ করে তৃণমূল।শুদ্ধিকরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন তারকেশ্বর বিষয়ক রামেন্দু সিংহরায়।

মিছিল ঘিরে ধুন্ধুমার
নবান্ন অভিযানের প্রস্তুতিতে হুগলির তারকেশ্বরে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মিছিল ঘিরে ধুন্ধুমার হয়। বিজেপি (BJP) নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্দেশে কালো পতাকা দেখিয়ে মহিলারা বিক্ষোভ দেখায় । পাশাপাশি মিছিলে পাথর ছোঁড়ার অভিযোগ ওঠে। সবমিলিয়ে তারকেশ্বরে শুভেন্দুর মিছিলে তুলকালাম বেঁধে যায়। সেই ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বিজেপির পক্ষ থেকে যাবতীয় অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের (TMC) দিকে। বিজেপি নেতা রাহুল সিনহার খোঁচা, 'তৃণমূল ভয় পাচ্ছে'। পাল্টা রাজ্যের শাসকদলের পক্ষে শুভেন্দুর মিছিল থেকেই উত্তেজনা তৈরির চেষ্টার পাল্টা অভিযোগ। পাশাপাশি তৃণমূল নেতা শান্তনু সেনের বক্তব্য, 'নবান্ন অভিযান ফ্লপ হবে জেনেই বাংলাকে অশান্ত করার চেষ্টা বিজেপির'।


বিজেপির নবান্ন অভিযান

আগামী ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান। তার প্রাক্কালে রাজ্যের বিভিন্ন জায়গায় সেই অভিযানের প্রস্তুতিতে মিছিল, সভা করছেন বিজেপি নেতারা। যে জন্যই হুগলির তারকেশ্বরে মিছিলে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেখানে বিরোধী দলনেতার নেতৃত্বে মিছিল এগোনোর পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল মহিলা।

শুভেন্দু অধিকারীর উদ্দেশে গো ব্যাক স্লোগানও ওঠে। তাঁকে দেখানো হয় কালো পতাকাও। ওঠে মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগও। সবমিলিয়ে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিজেপির পক্ষ থেকে গোটা ঘটনায় অভিযোগের আঙুল তোলা হয়েছে তৃণমূলের দিকে। যদিও রাজ্যের শাসকদলের পক্ষে যাবতীয় অভিযোগ অস্বীকার করে বিজেপির মিছিল থেকে উত্তেজনার ছড়ানোর চেষ্টায় স্থানীয়রা রুখে দাঁড়িয়েছেন বলেই পাল্টা অভিযোগ করা হয়েছে।

এর আগে, হুগলির উত্তরপাড়া ও পশ্চিম মেদিনীপুরে, শুভেন্দুর মিছিলের পর, শুদ্ধকরণ কর্মসূচি পালন করেছিল তৃণমূল। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours