আফিগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে জোড়া ছক্কা হাঁকিয়েছিলেন পাকিস্তানের তরুণ পেসার নাসিম শাহ। যা তাদের এশিয়া কাপের ফাইনালে পৌঁছে দেয়। সেই ব্যাট পাকিস্তানের বন্যা ত্রাণের জন্য নিলামে তুলতে চলেছেন নাসিম।

বন্যায় ভাসছে পাকিস্তান (Pakistan Flood)। প্রতিবেশী দেশে এবছর ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়। এশিয়া কাপ খেলতে যাওয়া পাক ক্রিকেটারদের অনেকেরই গ্রাম ভেসে গিয়েছে জলের তোড়ে। এই বিপদের সময় দেশবাসীর পাশে দাঁড়াতে সচেষ্ট পাকিস্তান ক্রিকেট টিমের নতুন তারা নাসিম শাহ (Naseem Shah)। এশিয়া কাপের (Asia cup 2022) সুপার ৪-এর টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে হারায় পাকিস্তান। শেষ ওভারে জোড়া ছক্কা হাঁকান নাসিম শাহ। যে ব্যাট দিয়ে ছয় হাঁকিয়ে দেশকে ফাইনালে তুলেছেন নাসিম, সেটিই এবার উঠতে চলেছে নিলামের টেবিলের। নিলাম থেকে প্রাপ্ত অর্থ বন্যায় ক্ষতিগ্রস্ত দেশবাসীর সাহায্যার্থে কাজে লাগাতে চান নাসিম। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিশিয়াল টুইটার পেজে নাসিমের ব্যাট নিলামের কথা জানানো হয়েছে।



যদিও নাসিমের ছক্কা হাঁকানো ব্যাট তাঁর নিজের ছিল না। দলের আরও এক তরুণ পেসার মহম্মদ হাসনাইনের ব্যাট ধার করেছিলেন। নিজের ব্যাট পছন্দ হচ্ছিল না বলে হাসনাইনের থেকে ব্যাট চেয়ে নেন। ম্যাচের পরদিন নাসিমকে ব্যাটটি উপহার দেন হাসনাইন। সতীর্থকে ধন্যবাদ জানান ১৯ বছরের টিনএজ পেস সেনসেশন। একইসঙ্গে ব্যাটটি নিলামে তোলার কথা ঘোষণা করেন তিনি। পিসিবির তরফে ওই ভিডিও টুইট করা হয়েছে।

এশিয়া কাপে নাসিম শাহ নামে নতুন তারার আবির্ভাব হয়েছে। বল হাতে বিক্রম দেখানোর পর ব্যাটেও মন জিতে নিয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। হাতে একটি উইকেট। চাপের মুহূর্তে ইয়র্কার দিতে গিয়ে ফুলটস ডেলিভারি দেন হাঁ হাতি আফগান পেসার ফজলহক ফারুকী। সেগুলিকে বাউন্ডারির বাইরে পাঠিয়ে হারের আতঙ্ক থেকে দলকে উদ্ধার করেন নাসিম। শেষ ওভারে দুটি ছয় মেরে পাকিস্তানকে ফাইনালে তুলে দেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours