পুকুরপাড়ে ডাঁই করা খড়ের পৌয়াল দেখলে বোঝার উপায় নেই এর ভিতরেই রয়েছে সেই মারাত্মক জিনিস।



জোড়া বোমা উদ্ধারের কাহিনী! প্রথম: জমজমাট প্রেক্ষাগৃহ। সামনে খাড়া করা রঙচঙে সিনেমার পোস্টার। চেনা ভিড় হলের সামনে। অথচ ঠিক তার পিছনেই লুকিয়ে ছিল ‘বিপদ’। প্রেক্ষাগৃহের পিছনে পরিত্যক্ত ঘরে রাখা ছিল বেশ কয়েকটি তাজা বোমা। যদিও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে বোমাগুলি।



দ্বিতীয়: পুকুরপাড়ে ডাঁই করা খড়ের পৌয়াল দেখলে বোঝার উপায় নেই এর ভিতরেই রয়েছে সেই মারাত্মক জিনিস। হ্যাঁ! দাহ্য খড়ের তলায় লুকানো ছিল দু-ড্রাম তাজা বোমা। যদিও তা থেকে বিপদ হওয়ার আগেই উদ্ধার করে ফেলে পুলিশ।

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ বাসুদেবপুর সিনেমা হল সংলগ্ন এলাকায়। সোমবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চলের সৃষ্টি হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মনে হয় গোপন সূত্রে খবর আসে বাজার সংলগ্নের পিছনে রাখা হয়েছে তাজা বোমা। এরপরেই সেই ঘরে হানা দেয় পুলিশের একটি বিশেষ দল। পড়ে থাকা একটি বালতির ভিতরে তাঁরা তিনটি বোমা উদ্ধার করেন। এরপরই খবর দেওয়া হয় বোম্ব স্কোয়্যাডকে। কিছুক্ষণের মধ্যেই তারা ঘটনাস্থলে এসে বোমগুলি নিয়ে যায়।

তবে কারা রেখেছিল প্রেক্ষাগৃহের পিছনে তাজা বোমা? উত্তর এখনও পাননি তদন্তকারীরা। তবে গোটা ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে।



এ দিকে, পঞ্চায়েত ভোটের আগে তাজা বোমা উদ্ধার বীরভূমের নানুরে। বাসাপাড়ার বিনুরিয়া গ্রামে সোমবার রাতে পুলিশ তল্লাশি চালায়। সেখানে ল’পুকুর পাড়ের খড়ের পৌয়ালের ভিতর থেকে দু-ড্রাম তাজা বোমা উদ্ধার হয়। আনুমানিক প্রায় ৬০টি বোমা ছিল তার মধ্যে। বোম স্কোয়্যাড এসে সেগুলি নিষ্ক্রিয় করে। তবে কে বা কারা সেগুলি লুকিয়ে রেখেছিল তা জানতে পারেনি পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন নানুর থানা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours