2 former advisors of SSC arrested in recruitment-corruption case SSC Scam: নিয়োগে-দুর্নীতি মামলায় এবার গ্রেফতার এসএসসির ২ প্রাক্তন উপদেষ্টা
এসএসসি নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার ২


কলকাতা: নিয়োগে-দুর্নীতি মামলায় এসএসসির ২ প্রাক্তন উপদেষ্টা গ্রেফতার। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের (CBI) প্রথম গ্রেফতার। শান্তি প্রসাদ সিন্হা, অশোক সাহাকে গ্রেফতার (Arrest) করল সিবিআই। দফায় দফায় জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার শান্তিপ্রসাদ সিন্হা, অশোক সাহা। নিয়োগ দুর্নীতি মামলায় আগেই ইডির জালে পার্থ-অর্পিতা। ইডির জালে পার্থ-অর্পিতা, শান্তিপ্রসাদ-অশোক সাহাকে গ্রেফতার করল সিবিআই। সিবিআইয়ের এফআইআরে ১ নম্বরে শান্তিপ্রসাদ সিন্হা। সিবিআইয়ের এফআইআরে ৪ নম্বরে অশোক সাহা। শান্তিপ্রসাদ-অশোক সাহার বাড়িতে গিয়ে একাধিকবার সিবিআই তল্লাশি। তদন্তে বিভ্রান্ত করার অভিযোগে গ্রেফতার এসএসসির ২ প্রাক্তন উপদেষ্টা। উল্লেখ্য, হাইকোর্ট নিযুক্ত বাগ কমিটির রিপোর্টে নাম ছিল শান্তিপ্রসাদ সিন্হা ও অশোক সাহার।

উল্লেখ্য, ২ দিন আগেই এসএসসি (SSC) আন্দোলনকারী সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ( Education Minister Bratya Basu)। প্রায় এক ঘন্টার দীর্ঘ বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন ব্রাত্য বসু। তিনি বলেন, 'আশা করছি ভবিষ্যতে আর কোনও অসুবিধা হবে না।' উল্লেখ্য , মেধাতালিকায় 'বঞ্চিত' চাকরিপ্রার্থী ৬ হাজার। তবে এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে, মেধাতালিকায় নাম ওঠা প্রত্যেকেরই নিয়োগের আশ্বাস মিলেছে।তবে এখনই সেই আশ্বাসে আন্দোলন থামানো হবে না। নিয়োগপত্র হাতে এলে তবেই আন্দোলন বন্ধ করবেন বলে দাবি চাকরি প্রার্থীদের।

ব্রাত্য বসু বলেছিলেন, ''নিয়োগের কিছু আইনি দিক রয়েছে, তা খতিয়ে দেখতে হবে। এর জন্য আরও পোস্ট তৈরি করতে হবে। এই পোস্ট তৈরি করতে অর্থ দফতরের অনুমোদন লাগবে। ক্যাবিনেটের অনুমোদন লাগবে।মুখমন্ত্রীর অনুমোদন লাগবে। আমরা এসএসসিকে বলেছি, এদের দাবি অনুযায়ী কত অতিরিক্ত পোস্ট তৈরি করার দরকার সেটি খতিয়ে দেখতে। পোস্টের সেই সংখ্যাটা আমরা এসএসসিকে বলেছি, যত তাড়াতাড়ি পারেন, আমাদের দিন।' অপরদিকে, আন্দোলনকারীদের তরফে শহীদুল্লাহ বলেন, 'বৈঠকে শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছেন যে সবার চাকরি হবে। আন্দোলনকারীদের দাবি ছিল, 'মেধাতালিকায় থাকা সকলের চাকরি হতে হবে। সেইভাবেই আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। শহীদুল্লাহ আরও বলেন, 'মেধাতালিকায় নাম থাকা একজনও যেনও বঞ্চিত না হয়, আলোচনা সদর্থক হয়েছে। ৬ হাজারের মধ্যে ২১৫৯টি সিট তৈরি করা আছে।'

এর ২ দিনের মাথায় এবার এসএসসি দুর্নীতি নিয়োগ আরও ২ জন গ্রেফতার হলেন। এর আগে এই কেসে ইডি গ্রেফতার করেছিল মন্ত্রী পার্থ চট্টােপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours