নিয়োগের মাত্র সাড়ে ৩ মাসের মাথায় ওই শিক্ষকের চাকরি চলে যায়। মে মাসে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মিরাজ

শিলিগুড়ির ববিতা সরকারের পর মালদার মিরাজ শেখ। ফের হাইকোর্টের নির্দেশে চাকরি ফেরত পেলেন এক শিক্ষক! নেপথ্যে সেই নাম - বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।

মানিক ভট্টাচার্যর সঙ্গে দেখা করেও মেলেনি সমাধান, দাবি মিরাজের
ইংরেজবাজারের মিরাজ শেখের দাবি, ২০১৪-য় প্রাথমিক শিক্ষক পদে আবেদন জানিয়ে, ২০২১-এর ডিসেম্বরে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের একটি প্রাইমারি স্কুলে শিক্ষক পদে যোগ দেন। অভিযোগ, ২০২২-এর জানুয়ারিতে বেতন পাননি। ফেব্রুয়ারি মাসে কলকাতায় এসে প্রাথমিক শিক্ষা পর্ষদের তত্কালীন সভাপতি মানিক ভট্টাচার্যর সঙ্গে দেখা করেও মেলেনি সমাধান।

নিয়োগের মাত্র সাড়ে ৩ মাসের মাথায় চাকরি হারান মিরাজ 
এরপরই নিয়োগের মাত্র সাড়ে ৩ মাসের মাথায় ওই শিক্ষকের চাকরি চলে যায়। মে মাসে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মিরাজ। সেই মামলার প্রেক্ষিতেই গতকাল ওই শিক্ষককে দ্রুত পুনর্বহালের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । 

মনে করাচ্ছে ববিতার কথা 
হাইকোর্টের নির্দেশে প্রাক্তন মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর বেতনের টাকার দ্বিতীয় কিস্তি ইতিমধ্যেই হাতে পেয়েছেন মামলাকারী ববিতা সরকার। এই অগাস্টেই ৭ লক্ষ ৯৭ হাজার ৪৯৯ টাকার চেক পান তিনি। এই নিয়ে ২টি কিস্তি মিলে মোট ১৫ লক্ষ ৯৫ হাজার ৭৯৮ টাকা পেলেন মামলাকারী ববিতা সরকার।


SSC-র নিয়োগ দুর্নীতি-মামলায় হাইকোর্টের নির্দেশে শিক্ষিকার চাকরি গেছে, প্রাক্তন শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। স্কুল থেকে পাওয়া প্রায় ৪৩ মাসের বেতন অঙ্কিতা অধিকারীকে ২ কিস্তিকে ফেরত দিতে নির্দেশ দেয় হাইকোর্ট। গত ২৮ জুলাই প্রথম কিস্তির ৭ লক্ষ ৯৮ হাজার ২৯৯ তুলে দেওয়া হয় ববিতার হাতে। 

SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে আজ ব্রাত্য বসুর বৈঠক 

নিয়োগের দাবিতে টেট, আপার প্রাইমারি, SSC চাকরিপ্রার্থীদের আন্দোলন অব্যাহত। এই আবহেই আজ ২০১৪-র প্রাথমিক টেট উত্তীর্ণ প্রশিক্ষিতদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। দুপুরে বিকাশ ভবনে বৈঠক। শিক্ষামন্ত্রীর সঙ্গে মিলতে পারে সমাধান সূত্র বলে আশাবাদী ২০১৪-র প্রাথমিক টেট উত্তীর্ণরা। এই চাকরিপ্রার্থীরাই কয়েক সপ্তাহ আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে বিক্ষোভ দেখান। এরপর কুণাল ঘোষের সঙ্গেও তাঁদের বৈঠক হয়। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours