আষাঢ়, শ্রাবণ পেরিয়ে গেলেও ভরা বর্ষায় তেমনভাবে বৃষ্টির দেখা মেলেনি। আর ভাদ্রের শুরু থেকেই বাদলের বারিধারা অবিরাম ঝরছে। আজ, কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ।

মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের (South Bengal) ওপরে থাকায় বৃষ্টি হচ্ছে বেশ কিছু জেলায়। আলিপুর আবহাওয়া দফতর Alipore Meteorological Department) সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির (Rain Forecast) সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অগাস্টের শেষ দিকে এই লাগাতার বৃষ্টি ঘাটতি কিছুটা কমাবে বলেই মনে করছে আবহওয়া দফতরের।

আগামী কয়েকদিন আবহাওয়া কেমন থাকবে? 

DayMinMaxIconText
24-Aug26.031.0 মেঘলা আকাশ , ভারী বৃষ্টি 
25-Aug26.033.0 মেঘলা আকাশ , ভারী বৃষ্টি 
26-Aug27.034.0 আংশিক মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 
27-Aug27.034.0 আংশিক মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 
28-Aug27.033.0 আংশিক মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 
29-Aug27.033.0 

আংশিক মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 

                                                             

30-Aug 27.032.0 

মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 

31-Aug26.032.0 

মেঘলা আকাশ, দফায় দফায় বৃষ্টি 

জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস: আষাঢ়, শ্রাবণ পেরিয়ে গেলেও ভরা বর্ষায় তেমনভাবে বৃষ্টির দেখা মেলেনি। আর ভাদ্রের শুরু থেকেই বাদলের বারিধারা অবিরাম ঝরছে। আজ, কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ। ভোর থেকে শুরু হয়েছে বৃষ্টি। আগামী কয়েকঘণ্টা কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও হুগলি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কী পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের? হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে দিঘার ওপর দিয়ে বিস্তৃত মৌসুমী অক্ষরেখার জেরে আগামী কয়েকদিন কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে বৃষ্টি কমবে, বাড়বে তাপমাত্রা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours