সিবিআই সূত্রে দাবি, তদন্তে একেবারেই সহযোগিতা করছেন না অনুব্রত মণ্ডল।

আজ শেষ অনুব্রত মণ্ডলের ১৪ দিনের সিবিআই হেফাজত । বুধবার ফের আসানসোল আদালতে পেশ করা হবে অনুব্রতকে। আজ কি আবেদন করবে সিবিআই ? 

 সহযোগিতা করছেন না অনুব্রত ?
সূত্রের দাবি, অনুব্রত মণ্ডলের জেল হেফাজতের আবেদন করবে সিবিআই। আগাগোড়া বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা দাবি করে এসেছেন, তিনি নাকি তদন্তে সহযোগিতাই করছেন। কিন্তু সূত্র দাবি করছে ঠিক উল্টোটা। সিবিআই সূত্রে দাবি, তদন্তে একেবারেই সহযোগিতা করছেন না অনুব্রত মণ্ডল। তাই অনুব্রতকে জেল হেফাজতে চাইতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 
গত ২০ অগাস্ট, আসানসোলের বিশেষ সিবিআই আদালতে তোলা হয় অনুব্রত মণ্ডলকে। তদন্তে অসহযোগিতার কথা বলে ফের ৪ দিনের হেফাজত চায় সিবিআই। আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করে, সীমান্তে আটক করা গরুর বেআইনি নিলামের টাকা যায় অনুব্রতর কাছে। পাচারে সাহায্য করার জন্যও টাকা নিতেন নাকি অনুব্রত।

সোদিন সিবিআইয়ের আইনজীবীকে বিচারক প্রশ্ন করেন, অনুব্রত কীভাবে অসহযোগিতা করছেন? সিবিআইয়ের দাবি, গ্রেফতারের আগে বারবার নোটিস পাঠালেও তিনি আসেননি। গ্রেফতারের পরেও জেরায় মুখ খুলছেন না অনুব্রত। পাশাপাশি, অনুব্রত-কন্যা সুকন্যাও তদন্তে সহযোগিতা করছেন না বলে আদালতে দাবি করেন সিবিআইয়ের আইনজীবী। অন্যদিকে, অনুব্রতর নানাবিধ অসুস্থতার কথা বলে জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। বিচারক প্রশ্ন করেন, যখনই ডাকা হচ্ছে অনুব্রত অসুস্থ হচ্ছেন, এটা কি কাকতালীয় নয়? একাধিকবার কলকাতায় গেলেও তিনি সিবিআই অফিসে যাননি কেন, সেই প্রশ্নও তোলেন বিচারক। অনুব্রতর আইনজীবী দাবি করেন, বেশ কয়েকবছর ধরে অনুব্রত অসুস্থ, তাঁর চিকিত্সা চলছে। তারপর তাঁকে আরও ৪ দিন সিবিআই হেফাজতে পাঠায় আদালত। 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours