শুক্রবার অভিষেকের সঙ্গে এসএসসি’র আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক হয়।
এসএসসির (SSC) নিয়োগের বিষয়ে মানবিক অভিষেক। বঞ্চিতদের দ্রুত নিয়োগের আশ্বাস দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দাবি এসএসসি আন্দোলনকারী শহীদুল্লাহের। ইতিবাচক আলোচনা হয়েছে বলে দাবি করেছেন তিনি। অভিষেক বন্দ্য়োপাধ্যায় আন্দোলনকারীদের প্রতি সহমর্মী বলেও দাবি। মেধাতালিকায় থাকা সবাইকে দ্রুত নিয়োগের আশ্বাস দিয়েছেন অভিষেক, দাবি শহীদুল্লাহের। শুক্রবার অভিষেকের সঙ্গে এসএসসি’র আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক হয়। ৮ আগস্ট ফের বৈঠক। 

মেয়ো রোডে গাঁধী মূর্তির নীচে নিয়োগের দাবিতে আন্দোলন করছেন এসএসসি (SSC) চাকরিপ্রার্থীরা। ৫০১ দিন ধরে তাঁদের আন্দোলন চলছিল। এই নিয়ে বৃহস্পতিবার আন্দোলনকারীদের সঙ্গে ফোনে কথা বলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখনই তিনি জানিয়েছিলেন, শুক্রবার আন্দোলনকারীদের কয়েকজনের সঙ্গে কথা বলবেন তিনি। সেইমতোই এদিন আন্দোলনকারীদের কয়েকজনের সঙ্গে বৈঠকে বসেন তিনি। 

কবে থেকে চলছে আন্দোলন:
পাঁচশো দিন। এক বছরেরও বেশি সময় ধরে আকাশের নীচে বসে রয়েছে আন্দোলনকারীরা। দাবি একটাই, ন্যায্য চাকরিতে নিয়োগ। এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে ২০২১ সালের মার্চ থেকে আন্দোলন শুরু করেছেন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৬ সালে এসএসসির নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগের জন্য যে মেধাতালিকা তৈরি করা হয়েছিল, তাতে তাঁদের সবার নাম ছিল। কিন্তু, তারপরেও তাঁদের চাকরি হয়নি। আন্দোলনকারীদের অভিযোগ, সেই সব পদে টাকার বিনিময়ে বেআইনি নিয়োগ হয়েছে। সেই কারণেই চাকরির দাবিতে আন্দোলন করছেন তাঁরা। রোদ-বৃষ্টি-ঝড়ের মধ্যে খোলা আকাশের নীচে কাটিয়েছেন তাঁরা। শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগেই এখন ইডির হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা ও সোনা। কবে চাকরি মিলবে? সেই অপেক্ষাতেই রয়েছেন এই আন্দোলনকারীরা।       




এদিনই তাঁর অফিসের বাইরে বিক্ষোভে সামিল হলেন, ২০১৪ সালের প্রাইমারি টেট উত্তীর্ণ প্রশিক্ষিত চাকরিপ্রার্থীরা। বিক্ষোভে দেখা গেল ২০১২ সালে SSC উত্তীর্ণ কয়েকজন চাকরিপ্রার্থীকেও।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours