আজ দ্বিতীয় দিনে ইডি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি সনিয়া গান্ধী। দিল্লিতে সংসদ ভবন থেকে প্রতিবাদ মিছিল শুরু করেন কংগ্রেস নেতারা।
মঙ্গলবার দ্বিতীয়দিন ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী। একাধিকবার দিন পরিবর্তনের পর ২১ জুলাই দিল্লিতে ইডি দফতরে প্রথমবার হাজিরা দেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী। আজ ফের ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক তছরুপের অভিযোগে ইডি দফতরে হাজিরা সনিয়া গান্ধীর। এদিন ইডি দফতর অবধি সনিয়ার সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। সঙ্গে ছিলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরাও।

সূত্রের খবর, দ্বিতীয় দিনে তিন রাউন্ডে সনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হবে। এদিকে এদিন সকালেই কংগ্রেসের প্রধান কার্যালয়ের সামনে অল ইন্ডিয়া মহিলা কংগ্রেসের কর্মীরা ইডি-র জিজ্ঞাসাবাদের প্রতিবাদে প্ল্যাকার্ড ও কালো বেলুন নিয়ে প্রতিবাদ দেখান। অন্যদিকে ইডি-র জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে কংগ্রেসের সাংসদরা সংসদ চত্বরের গান্ধী মূর্তি থেকে বিজয় চকের দিকে প্রতিবাদ মিছিল করতে করতে এগিয়ে যান। এই প্রতিবাদ মিছিলে অংশ নিয়েছেন রাহুল গান্ধীও। সূত্রের খবর, আজ ইডি-র বিরুদ্ধে পথে নামবেন কংগ্রেস শীর্ষ নেতৃত্বরাও। সনিয়ার প্রথমদিনের জিজ্ঞাসাবাদের দিনও রাজধানীতে চরম বিক্ষোভ দেখান কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা। বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কংগ্রেস নেতৃত্বদের আটকও করা হয়।
এদিকে গত ২১ জুলাই ইডি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। সেদিন তাঁকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারপরই তাঁকে ছেড়ে দেওয়া হয়। এর আগে একই মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পাঁচদিন ধরে ম্যারাথন জেরা করেছিল ইডি। পাঁচদিন মোট ৫০ ঘণ্টারও বেশি সময় ধরে জেরা করা হয়। রাহুলকে করা প্রশ্নই সনিয়াকে করা হয়েছিল বলে জানা গিয়েছিল। কিন্তু একদিনের জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নয় ইডি। বেশ কিছু প্রশ্নের উত্তর খোঁজা এখনও বাকি রয়েছে। তাই দ্বিতীয়দিন হাজিরার নির্দেশ ইডি-র। এদিকে কংগ্রেসের এই আর্থিক দুর্নীতি নিয়ে তোপ দেগেছেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র। তিনি বলেছেন, ‘দেশ জুড়ে যে আর্থিক দুর্নীতি চলছে বিরোধীদের তা নিয়ে তদন্ত হওয়াই উচিত।’ তিনি প্রশ্নও করেন বিরোধীদের এই বিষয়টি পছন্দ নয় বলে কি এই নিয়ে তদন্ত, জিজ্ঞাসাবাদ বন্ধ থাকবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours