আগামীকালই, ভারতের মেয়েদের ক্রিকেট ম্যাচ রয়েছে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তবে সামনে হেভিওয়েট দল থাকলেও ভারতের মেয়েরা যে তৈরি, তা তাঁদের কথাতেই পরিষ্কার।
 এ বারের বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) একখানা অন্যতম আকর্ষণ মেয়েদের ক্রিকেট। এ বারই কমনওয়েলথে মেয়েদের ক্রিকেটের অভিষেক হচ্ছে। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারত তাতে অংশ নিচ্ছে। আজ, এই মাল্টি স্পোর্টস ইভেন্টের উদ্বোধনী। আগামীকালই, ভারতের মেয়েদের ক্রিকেট ম্যাচ রয়েছে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তবে সামনে হেভিওয়েট দল থাকলেও ভারতের মেয়েরা যে তৈরি, তা তাঁদের কথাতেই পরিষ্কার। এতদিন টেলিভিশনের পর্দায় ভারতকে মাল্টি স্পোর্টস ইভেন্টে অংশ নিতে দেখেছেন ভারতের তারকা স্পিনার রাধা যাদব (Radha Yadav)। এ বার তিনি নিজেই সেই মাল্টি স্পোর্টস ইভেন্টের অংশ। যার ফলে গর্বিত তিনি। অন্যদিকে, ভারতের উইকেটকিপার-ব্যাটার যস্তিকা ভাটিয়া (Yastika Bhatia) জানিয়ে দিলেন, ভারতীয় দল শুধু পোডিয়াম ফিনিশ করতে চায় না। তাঁদের লক্ষ্য দেশকে সোনা এনে দেওয়া।

এজবাস্টনে অনুশীলনের ফাঁকে রাধা যাদব বলেন, “ছেলেবেলা থেকে কমনওয়েলথ গেমস দেখে আসছি। এ বার তাতে অংশ নিতে পেরে খুব গর্বিত লাগছে।” প্রথম ম্যাচেই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এই বিষয়ে রাধা বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে সব দলগুলিই দারুণ। কোনও একটি দলকে এই ফর্ম্যাটে সেরা বলাই যায় না।” একই সঙ্গে তিনি বলেন, “ক্রিকেটার হিসেবে আমরা প্রতিদিন উন্নতি করার চেষ্টা করি। প্রতিদিন আমাদের তার জন্য পরিশ্রম করতে হয়। লক্ষ্যে পৌঁছনোর জন্য সেই মতো পরিকল্পনাও করে থাকি আমরা।”

রাধার পাশাপাশি এজবাস্টনে অনুশীলনের ফাঁকে যস্তিকা কমনওয়েলথে খেলার সুযোগ পাওয়ার ব্যপারে বলেন, “আমরা যে সুযোগটি পেয়েছি তার জন্য আমরা গর্বিত। এ ছাড়া যে কোনও ম্যাচেই দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটাই গর্বের বিষয়। আমরা সকলেই উত্তেজিত। আমরা শুধু পোডিয়াম ফিনিশ করতে চাই না। আমাদের লক্ষ্যই হল সোনা জেতা। সোনার লক্ষ্য নিয়ে আমরা অনুশীলন করছি।”

প্রথম ম্যাচেই অজিদের বিরুদ্ধে খেলতে হবে ভেবে কোনও বাড়তি চাপ নিতে নারাজ ভারতের মেয়েরা। যস্তিকা এই বিষয়ে বলেন, “আমরা প্রতিপক্ষদের নিয়ে ভাবছি না। আমরা নিজেদের ক্ষমতা নিয়ে ভাবছি। এবং আরও ভালো কীভাবে পারফর্ম করতে পারি আমরা তা নিয়েই কাজ চলছে।”
এই প্রথমবার এজবাস্টনে খেলবে ভারতের মেয়েরা। তবে তার জন্যও চাপে নেই হ্যারিরা। ভারতের উইকেটকিপার-ব্যাটার যস্তিকা বলেন, “আমরা এই প্রথম এজবাস্টনে খেলব। এর আগে আমরা এখানে ম্যাচে খেলিনি। তাই আমরা এই মাঠে খেলার চ্যালেঞ্জটা নিয়ে এগোচ্ছি। এবং সেই মতোই পরিকল্পনা সাজাচ্ছি।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours