ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং উইকেটকিপার- ব্যাটার মহেন্দ্র সিং ধোনি আবারও সমস্যায় পড়েছেন। 
রিয়েল এস্টেট কোম্পানি আম্রপালি গ্রুপের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি সংক্রান্ত মামলায় ধোনিকে নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

মহেন্দ্র সিং ধোনি এই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন একটা সময়। ওই কোম্পানির আর্থিক কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর ধোনির নামও জড়িয়ে পড়ে। সুপ্রিম কোর্ট ইতিমধ্যে ওই সংস্থার যাবতীয় কাজকর্ম ও আর্থিক লেনদেন স্থগিত রাখার নির্দেশ দিয়েছিল।

এই মামলায় সুপ্রিম কোর্টের নিযুক্ত ফরেনসিক অডিটর আদালতকে জানিয়েছেন, ধোনির মালিকানাধীন রিথি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড কোম্পানি এবং আম্রপালি গ্রুপের মধ্যে যে চুক্তি হয়েছিল তাতে সমস্যা ছিল। তার জন্য আম্রপালি গ্রুপ ২০০৯ থেকে ২০১৫-র মধ্যে RSMPL-কে মোট ৪২.২২ কোটি টাকা দিয়েছে।

সুপ্রিম কোর্টের বিচারপতি ইউ ইউ ললিত এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর একটি বেঞ্চ একজন রিসিভার নিযুক্ত করেছিলেন। তিনি ধোনির সংস্থা ও আম্রপালির মধ্যে হওয়া চুক্তির সমস্যাগুলির ব্যাখ্যা করেছিলেন।
রিসিভার নিয়োগ করে সুপ্রিম কোর্ট বলেছিল, আবাসন ক্রেতাদের স্বার্থ রক্ষা করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ক্রেতারা যাতে সময়মতো অ্যাপার্টমেন্ট পান বা তাদের অর্থ ফেরত দেওয়া হয়, সেটা নিশ্চিত করাই ছিল আদালতের উদ্দেশ্য।

শীর্ষ আদালত জানিয়েছে, আপাতত আম্রপালি গ্রুপের মামলার শুনানি স্থগিত রাখা হবে। আম্রপালি গ্রুপের কাছে ৪২ কোটি টাকা পান ধোনি। আর তাই ২০১৯ সালে আদালতে মামলা করেছিলেন তিনি। আর্থিক তছরুপ হয়েছে কি না তা খতিয়ে দেখতে ইডিকে নির্দেশ দিয়েছিল আদালত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours