চিলির রাজধানী সান্তিয়াগোর একটি চিড়িয়াখানায় বেড়াতে আসা এক যুবক সিংহের ঘেরে ঝাঁপ দেন। আসলে আত্মহত্যার উদ্দেশ্য নিয়েই চিড়িয়াখানায় এসেছিলেন তিনি।

একটি ইংরেজি ওয়েবসাইট অনুসারে, ফ্রাঙ্কো-লুই ফারাডা রোমান নামে এক যুবককে সিংহের ঘেরে ঝাঁপিয়ে পড়তে দেখে পুরো প্রশাসন তত্‍ক্ষণাত্‍ তত্‍পর হয়ে ওঠে।সেখানে উপস্থিত নিরাপত্তাকর্মীরা ওই যুবককে আক্রমণ করে দুটি সিংহকে মেরে ফেলে।


চিড়িয়াখানার আধিকারিকরা বলছেন, দুটি সিংহই যুবককে গুরুতর আহত করেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যেখানে তার অবস্থা আশঙ্কাজনক।


তিনি বলেন, 'ফ্রাঙ্কো একাই চিড়িয়াখানা দেখতে এসেছিল। সিংহের ঘের দেখে সে তার কাপড় খুলে তাতে ঝাঁপ দিল। তবে আশেপাশে দাঁড়িয়ে থাকা লোকজন বলছে, সে আত্মহত্যার উদ্দেশ্য নিয়েই ঝাঁপ দিয়েছে সে।


যুবকটি ঘেরে ঝাঁপ দেওয়ার সঙ্গে সঙ্গে সিংহরা তাকে মারাত্মকভাবে আক্রমণ করে। একটি সিংহ তাকে টেনে নিয়ে যায় এবং তারপর সিংহীও তাকে আক্রমণ করতে থাকে।


চিড়িয়াখানার পরিচালক জানান, সিংহ দুটিকে মেরে ফেলার কাজ সম্পূর্ণ প্রটোকল মেনেই করা হয়েছে। মানুষের জীবন সিংহের চেয়েও মূল্যবান। তবে এ সময় নিরাপত্তা কর্মীরাও ঘুমের ওষুধ দেওয়ার চেষ্টা করলেও ঘটনাস্থলে না থাকায় তাকে সিংহের দিকে গুলি করতে হয়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours