ইউক্রেন ছেড়ে পালাচ্ছেন সেদেশের নাগরিকরা। প্রতিবেশী দেশে গিয়ে আশ্রয় নিচ্ছেন তাঁরা। ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে সেখানে দিন কাটাচ্ছেন মানুষ। যুদ্ধ দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে ভারতও। ওষুধ সহ একাধিক মেডিকেল সরঞ্জাম নিয়ে ইউক্রেনে পাড়ি দিচ্ছে ভারতের বিশেষ বিমান।এমনটা জানিয়েছে ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সিদ্ধান্ত নিয়েই এই প্রথম ইউক্রেনে পাঠানো হচ্ছে ত্রাণ সামগ্রি। আজই বায়ুসেনার বিশেষ বিমান ইউক্রেন রওনা হবে এই ত্রাণ সামগ্রি নিয়ে। তাতে রয়েছে ওষুধ পত্র এবং ডাক্তারির সামগ্রি। মানবিকতার স্বার্থেই ইউক্রেনের যুদ্ধ বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে চায় রাশিয়া। এমনই বার্তা দিয়ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপুঞ্জে ভারতের প্রতিনিধি ত্রিমূর্তি জানিয়েছেন, ভারত মানবিকতার স্বার্থে ইউক্রেনের যুদ্ধ বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে চাইছে। সেকারণেই সেই দেশের দুর্গত মানুষদের জন্য ওষুধ পত্র এবং মেডিকেল সরঞ্জাম পাঠাচ্ছে।

This news is sponsored by STP Tax Consultant
রাষ্ট্রপুঞ্জে ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে মহিলা এবং শিশুদের জন্য বিশেষ ভাবে ভাবিত ইউক্রেন। সেদেশের মহিলা, শিশু এবং প্রবীণ নাগরিকরা বিশেষ ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেকারণেই আরও বেশি করে তাঁদের জন্য ত্রাণ পাঠাতে চাইছে ভারত। বারবারই ভারত মানবিকতার স্বার্থে কাজ করে এসেছে। ইউক্রেনের ক্ষেত্রেও তা করবে।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours