ফোন ধরেই শুনতে পান তাঁর নাম সেক্স র‍্যাকেটে জড়িয়েছে। সেখান থেকে নাম মুছতে তাঁকে দিতে হবে 'মোটা ক্ষতিপূরণ'। কলকাতা পুলিসের কর্মী পরিচয় দিয়ে এমনই একটি ফোন আসে এক ব্যক্তির কাছে। স্বাভাবিকভাবেই হতচকিত হয়ে যান ফোনের এপারে থাকা ব্যক্তিটি। আতঙ্কের পাশাপাশি তাঁর বিষয়টি সন্দেহজনক লাগে।সঙ্গে সঙ্গে তিনি অভিযোগ দায়ের করেন লালবাজার সাইবার ক্রাইমে।

অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে কলকাতা পুলিসের সাইবার ক্রাইম থানা। গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাতে তল্লাশি চালানো হয় নিউটাউন শাপুরজি আবাসনে। এরপরই প্রতারণা চক্রের পর্দা ফাঁস করে লালবাজার। অভিযান চালিয়ে এক নাবালক-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস সাইবার ক্রাইম শাখা।

পুলিস সূত্রে খবর, তদন্তে নেমে ফোন নম্বর ট্র্যাক করে দেখা যায়, মোবাইলের অবস্থান রাজারহাটের সাপুরজি আবাসন। আরও বিভিন্ন সূত্রে তথ্য সংগ্রহের পর লালবাজারের সাইবার ক্রাইম থানার পুলিস, আবাসনে অভিযান চালায়। আবাসনের এল ব্লক ও সি ব্লকে বাড়ি ভাড়া নিয়ে সেক্স র‍্যাকেট চলতো। পাশাপাশি বিভিন্ন মানুষকে ব্ল্যাকমেল করে টাকা হাতিয়ে নিত অভিযুক্তরা। ধৃতদের থেকে মোবাইল ফোন-সহ বাজেয়াপ্ত করা হয়েছে একটি বাইকও।

সাপুরজি আবাসনের এক বাসিন্দা জানান, একের পর এক অপরাধ ঘটে চলেছে। আর এই আবাসন হয়ে উঠেছে তার আঁতুড়ঘর। নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। এরকম চলতে থাকলে আবাসন ছেড়ে চলে যেতে বাধ্য হবেন বাসিন্দারা। রীতিমতো আতঙ্কিত হয়ে এই কথা বলেন ওই বাসিন্দা।

এই প্রতারণা চক্র পুলিসের পরিচয় দিয়ে আরও কত জনের থেকে টাকা আদায় করেছে? তাও খতিয়ে দেখছে লালবাজার সাইবার ক্রাইম।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours