ভারতের জঙ্গল দারুণ মোহময়ী। করবেট, গির, থেকে শুরু করে কাজিরাঙা হোক বা গরুমারা কিংবা সুন্দরবন, সকলের এক আলাদা আলাদা ছন্দ ও রহস্য রয়েছে (Viral Video)। এই জঙ্গলকে আরও রহস্য এবং রোমাঞ্চে ভরিয়ে তুলেছে সেখানে থাকা ওয়াইল্ড লাইফ। বিশেষ করে বাঘ।প্রতি বছর শুধু দেশ নয় বিদেশ থেকেও বহু মানুষ ভারতের নানা জঙ্গলে ঘুরে বেড়ান শুধু মাত্র এক ঝলক বাঘ দেখার জন্য।

আজ কাল ক্যামেরা ও জঙ্গলের ছবিতে মন মজেছে বহু মানুষের(Viral Video)। শুধু পেশাদার ফটোগ্রাফাররাই নন, এই ধরণের স্বাদ নিতে সখে এবং ভালবাসার টানে বহু মানুষ পৌঁছে যান জঙ্গলে। তবে বাঘ দেখতে হলে ভাগ্যের দরকার। এমন অনেক মানুষ আছেন যিনি ৩০ বার করবেট যাওয়ার পর এক ঝলক বাঘের দর্শন পেয়েছেন। আবার কেউ কেউ ২৭ বছর ধরেও সুন্দরবনে ঘুরেও বাঘ দেখতে পাননি। তবে সুন্দরবনের বিষয়টা অন্য জঙ্গলের থেকে আলাদা।সুন্দরবনে (Viral Video)ম্যানগ্রোভের জঙ্গল ও নদীর এমন সুন্দর মেল বন্ধন, যে সেখানে বাঘ দেখতে হলে গোটা জীবন তপস্যাও করতে হতে পারে। অথচ এই সুন্দরবনেই প্রায় প্রতি বছর বাঘের থাবায় প্রাণ যায় অনেকেরই গ্রামে চলেও আসে বাঘ। কয়েকদিন আগেই এমন কাণ্ডে নাজেহাল হতে হয়েছে ফরেস্ট অফিসারদের। সুন্দরবনের বাঘ সব থেকে হিংস্র। অথচ কী মায়ামাখা মুখ তাঁদের।

সম্প্রতি এক ভিডিওতে চমকেছে জঙ্গলপ্রেমীরা। জঙ্গল থেকে বাঘ গ্রামে চলে আসাটা নতুন নয়। তবে একেবারে বাঘের মুখোমুখি পড়ে গেলে কী হবে? ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা একটি ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে বাইকে করে গ্রামের রাস্তায় যেতে গিয়েই থমকে যেতে হয় চালককে। সামনে দাঁড়িয়ে পেল্লাই বাঘ। এবার কী হবে? বাইক নিয়ে এগিয়ে যাওয়াও মুশকিল। রাস্তা এত সরু যে বাইক ঘুরিয়ে নেওয়াও মুশকিল(Viral Video)। অত এব অপেক্ষা এবং ভাগ্যের ওপর ভরসা ছাড়া উপায় কিছু নেই।

বাঘের (Viral Video)সামনেই দাঁড়িয়ে থাকেন সেই আরোহি। একটু একটু করে বাঘ এগিয়ে আসতে থাকে। বাইকের একেবারে কাছে চলে আসে বাঘ। তারপর হঠাত্‍ লাফ দিয়ে গ্রামের ভিতর ঢুকে পড়ে সে। কোনওমতে প্রাণে বাঁচেন বাইক আরোহি। এই ভিডিও শেয়ার করে ফরেস্ট অফিসার লেখেন, "গ্রামের রাস্তার সহযাত্রী। ভারতে এমনটা হয়।" এই ভিডিও দেখে অনেকেই অবাক হয়েছেন। আবার কেউ কেউ লিখেছেন গিরের জঙ্গলে প্রায় দেখা যায় এ দৃশ্য। আপাতত ভাইরাল এই ভিডিও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours