শিক্ষা এবং শিক্ষার অধিকার, বামেদের আন্দোলনের মূল ইস্যু গুলির মধ্যে অন্যতম এই দুটি ইস্যু। বিগত বহু দিন ধরেই শিক্ষার দাবিতে এবং শিক্ষা ক্ষেত্রে ফি মুকুবের দাবিতে রাস্তায় নেমেছে SFI। শহর থেকে শহরতলীর তরুণ ব্রিগেড লাল পতাকা নিয়ে নেমেছেন রাস্তায়।আজ, নিউ ব্যারাকপুর এর এপিসি কলেজে ফি মুকুবের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিল এসএফআই , সেই বিক্ষোভে আটকে পড়েন মুকুল রায় (Mukul Roy)। পুলিশ এসে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি।

কলকাতায় আসছিলেন মুকুল রায়। সেই সময়েই SFI এর বিক্ষোভে আটকে পড়েন তিনি, ছাত্রছাত্রীরা তাঁর গাড়িকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাতে শুরু করে। চারপাশ ঘিরে শুরু হয় ' বিজেমূল ' স্লোগান। ছাত্রছাত্রীরা রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখতে শুরু করেন। তৃণমূলের এই অত্যাচার আর মানবে না বেল স্লোগান ওঠে। স্বাভাবিক ভাবেই মুকুল রায়ের গাড়ি ঘিরে বিক্ষোভ চলায় পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। পুলিশ বাহিনী এসে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি।

এমনিতেই গত কয়েকদিন ধরেই রাজনীতির চর্চায় রয়েছেন রায় সাহেব। তৃণমূল বিজেপি ঘুরে তিনি ফের তৃণমূল এসেছেন। মমতা অভিষেক উপস্থিত থেকে স্বাগত জানিয়েছিলেন। কিন্তু তার পর থেকেই বিজেপি বিধায়ক মুকুল আমি তৃণমূলের নেতা মুকুল সেই নিয়ে চলছে চর্চা। আচমকা মুকুল রায়ের আইনজীবী বলেছেন মুকুল কখনো বিজেপিতে যাননি। রাজনীতিতে ধোঁয়াশা তৈরির জন্য এই একটা মন্তব্য যথেষ্ট বলেই মনে করছেন অনেকেই। অন্যদিকে দিনে দিনে লাগাতার বেফাঁস মন্তব্য করছেন রাজনীতির এককালের চাণক্য। তৃণমূলে আসার পরেও কখনো বলছেন তৃণমূল হারবে কখনো আবার অনুব্রতকে পাশে নিয়ে বলছেন তৃণমূল মানেই ভারতীয় জনতা পার্টি। অনেকেই বলছেন তিনি অসুস্থ, অনেকেই বলছেন কনফিউসড।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours