খোলা মঞ্চে চলছিল উদ্দাম চটুল নাচ (Vulgar Dance)। আর সেই নাচ দর্শকাসনে দাঁড়িয়ে দেখছে এবং তালে তাল মেলাচ্ছিল একদল মদ্যপরা। এমন ঘটনাই ঘটেছে উত্তর ২৪ পরগণা জেলার গোপালনগর থানার বৈরামপুর পঞ্চায়েত গ্রাম পঞ্চায়েতের মানিকখোলা এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে গোপালনগর থানার (Gopalnagar Police Station) বৈরামপুর গ্রাম পঞ্চায়েতের মানিকখোলা এলাকায় বৃহস্পতিবার রাতে চটুল নাচ চলছিল।এর পাশাপাশি দিঘাড়ী গ্রাম পঞ্চায়েতের ৮৭ নম্বর কাঠাল তলা এলাকাতেও রাতভর চলছিল এই চটুল নাচের আসর।

চটুল নাচের অনুষ্ঠানের খবর পেয়ে গোপালনগর থানার (Gopalnagar Police Station) বৈরামপুর গ্রাম পঞ্চায়েত এবং দিঘাড়ী গ্রাম পঞ্চায়েতে হানা দেয় পুলিশ। পাঁচ নাবালিকা সহ দুই মেলা কমিটির ২১ জন কর্মকর্তাকে গ্রেফতার করেছে গোপালনগর থানার পুলিশ (Gopalnagar Police Station)। ধৃতদের বিরুদ্ধে পসকো আইন সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। সাউড সিস্টেম বাজোয়াপ্ত করেছে পুলিশ। শুক্রবার সকালে ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে গোপালনগর থানার পুলিশ ।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে বৃহস্পতিবার গোপালনগর থানার (Gopalnagar Police Station)বৈরামপুর গ্রাম পঞ্চায়েতে মেলা কমিটির উদ্যোগে নাচ-গান সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের শুরু থেকে ঠিকঠাক চললেও রাত বাড়তেই শুরু হয় উদ্দাম চটুল নাচ। ঠিক একইরকম ভাবে গোপালনগর থানার দিঘাড়ী গ্রাম পঞ্চায়েতের ৮৭ নম্বর কাঠাল তলা এলাকাতেও চটুল নাচ চলছিল।। অনেকেই এই অনুষ্ঠান নিজেদের পরিবারের সঙ্গে দেখতে যান। এবং সেই অশ্লীল নোংরা নাচ দেখেই রেগে যান তারা। যেখানে খোলা মঞ্চে অর্ধনগ্ন অবস্থায় উদ্দাম নাচতে শুরু করে নতর্কীরা। নাচতে নাচতে শরীরের বিভিন্ন জায়গায় হাত দিয়ে নোংরা ইঙ্গিতও দেয় নতর্কীরা, আবার কেউ নাচ চলাকালীন পোশাক খুলতেও শুরু করে। এই নোংরা নাচের ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। সেই ভাইরাল ভিডিও দেখেই নড়েচড়ে বসেন পুলিশ।


তারপর আচমকা হানা দিয়েই নাচের আসর বন্ধ করে দেন পুলিশ। যদিও এলাকাবাসীর দাবি এলাকায় স্বাভাবিক নাচের অনুষ্ঠান চলছিল। অনেকেই পুলিশের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন। স্থানীয় এক শিক্ষক জানিয়েছেন, আমরা আগে শুনতাম এই ধরনের নাচ বিহার ও অন্যান্য রাজ্যে চলত। এখন দেখছি আমাদের নিজেদের এলাকাতেই এই সমস্ত হচ্ছে। ছোট ছোট মেয়েদের দিয়ে অশ্লীল নৃত্য করিয়ে এলাকার পরিবেশ নষ্ট করা হচ্ছে। তবে যারা এই রকম অনুষ্ঠানের আয়োজন করেছে তাদের কড়া শাস্তি হওয়া উচিত। এই ঘটনায় তীব্র নিন্দায় সরব করেছে স্থানীয়রা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours