source: oneindia.com
গত কয়েকদিন ধরেই দিল্লিতে গোপন অপরেশন চালাচ্ছে সেনা। তবে আজ সোমবার জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালাতে শহিদ হন পাঁচ জওয়ান। শহিদ হয়েছেন আরও এক অফিসার।

তবে দীর্ঘক্ষণ পুঞ্চ সেক্টরে জঙ্গিদের সঙ্গে লড়াই জারি ছিল। সূত্রের খবর, স্থানীয় জঙ্গলে গা ঢাকা দিয়ে রয়েছে বেশ কয়েকজন জঙ্গি।



রবিবার রাতেই সেনার কাছে খবর আসে।

এরপর স্থানীয় পুলিশ প্রশাসনের তরফে সেনাবাহিনীকে অ্যালার্ট করা হয়। খবর পাওয়ার পরেই গোটা এলাকা সেনাবাহিনী ঘিরে ফেলে। কিন্তু প্রবল বৃষ্টি এবং মেঘের কারনে সেনাকে প্রথমেই বেগ পেতে হয়।।

শুধু তাই নয়, এই অপারেশন মেন রোড থেকে চার কিলোমিটার ভিতরে জংলের মধ্যে শুরু হয়।


জঙ্গিদের খোঁজে সার্চ অপারেশনগোটা রাত জঙ্গিদের খোঁজে সার্চ অপারেশন চালায়। সকালের দিকে ঘন জঙ্গল এবং পাহাড়ের নীচে জঙ্গিদের লুকিয়ে থাকার খোঁজ পায় সেনা। আর সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় ফায়ারিং। জঙ্গি এবং সেনার মধ্যে প্রায় কয়েক ঘন্টা ধড়ে চলে গোলাগুলি। আর তাতেই পাঁচ জওয়ান গুরুতর আহত হয়। যদিও পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয় তাঁদের। এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে।জানা যাচ্ছে, চার জঙ্গি ওই এলাকাতে লুকিয়ে ছিল । গত দুদিন আগেই সীমান্ত পেরিয়ে ওই জঙ্গলে আশ্রয় নেয় তাঁরা। গোয়েন্দা সূত্রের খবর, জঙ্গিদের চারজনকে দুটি গ্রুপে ভাগ হয়ে ভারতে ঢুকেছি। গত মাসখানেক আগে এমনই চার জনের একটি গ্রুপ ভারতে ঢুকেছিল। মনে করা হচ্ছে, এটি আরও একটা। যদিও আগের গ্রুপের বেশ কয়েকজনকে এনকাউন্টারে মেরে দিয়েছে ভারতিয় সেনা। যদিও বাকি দুই জঙ্গিকে ধরতে পারেনি। তাঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা। আর এর মধ্যে আরও চার জঙ্গি সদস্যের খোঁজ ভাবাচ্ছে সেনাকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours