কলকাতায় এবার পুজোর সবচেয়ে বড় আকর্ষণ বুর্জ খালিফা। একটুকরো দুবাই ফুটে উঠেছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে (Sreebhumi Sporting Club)। যা দেখতে প্রতিদিনই উপচে পড়া ভিড়। কিন্তু এই বুর্জ খালিফার লেজার লাইটের জন্য বিমান চলাচলে ব্যাঘাত ঘটছে বলেই খবর।তিনটি আলাদা বিমান সংস্থার পাইলটদের তরফে সোমবার এটিসিতে এ বিষয়ে অভিযোগও জানানো হয়েছে। একাধিক সমস্যার কথা ভেবে মণ্ডপের লাইটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো উদ্যোক্তারা।

কলকাতার পুজোর (Durga Puja) অন্যতম সেরা আকর্ষণ শ্রীভূমি। প্রতিবারই দর্শনার্থীরা নতুন অভিজ্ঞতার সাক্ষী হন এখানে এসে। কখনও বাহুবলীর সেটে ঢুকে পড়েন তো কখনও কেদারনাথ দর্শন হয়ে যায়। আর এবার তো সবকিছু ছাপিয়ে শিরোনামে বুর্জ খালিফা। ১৪০ ফুট উঁচু বুর্জ খালিফা দেখতে প্রতিপদের রাত থেকেই ভিড় জমাচ্ছে আমজনতা। লেজার শো আর আরবীয় গানের ছন্দে রীতিমতো জমে উঠেছে পরিবেশ। যা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন আগতরা। কিন্তু এর ফলে সমস্যা হয় বিমান চলাচলে। ইতিমধ্যেই এটিসিতে এ নিয়ে অভিযোগও জানিয়েছেন পাইলটরা। এটিসি বিমানবন্দরকে বিষয়টি জানিয়েছে বলে এএনআই সূত্রে খবর।তবে শ্রীভূমির তরফে দীব্যেন্দু কিশোর গোস্বামী জানাচ্ছেন, দু'মিনিটের লেজার শোয়ের আয়োজন করা হয়েছিল। তা দেখার জন্যই কাতারে কাতারে মানুষ ভিড় করছেন। যে ভিড় সামলানোও কঠিন হয়ে পড়ছে। সে কথা মাথায় রেখে ১০ অক্টোবর অর্থাত্‍ পঞ্চমী থেকেই লেজার শো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমনিতে বিমানবন্দরের একটি নির্দিষ্ট রেডিয়াসের মধ্যে লেজার লাইট ব্যবহার কিংবা ফানুস ওড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি থাকেই। এতে বিমান পরিষেবায় ব্যাঘাত ঘটে। পাইলটদের অভিযোগ, শ্রীভূমির বুর্জ খালিফার লেজার শোয়ের জন্য বিমান চলাচলে সমস্যায় পড়তে হয়েছে তাঁদের। যদিও বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এখনও এ নিয়ে কিছু বলা হয়নি। তবে বর্তমানে লেজার শো বন্ধ থাকায় বিমান চলাচলে অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours