আজ অর্থাত্‍ রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া-হুগলি জেলায়। ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি, এই সব এলাকায় একই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

এছাড়াও পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলাতেও আগামী সপ্তাহের মাঝামাঝি সময় পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।তবে এই জেলাগুলিতে বৃষ্টির দাপট কিছুটা কম থাকবে। বিক্ষিপ্তভাবে এই জেলাগুলির কিছু এলাকায় বৃষ্টি হতে পারে বুধবার পর্যন্ত।

তবে রাজ্যজুড়ে তাপমাত্রা কমবেশি একই রকম থাকবে। সর্বোচ্চ ২-৩ ডিগ্রি তাপমাত্রার হেরফের হতে পারে এই সময়ে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে রয়েছে লক্ষ্মীপুজো।

মঙ্গল ও বুধবার বৃষ্টির সম্ভাবনা থাকায় পুজোর দিনে সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ। পূর্বাভাস থাকলেও দুর্গাপুজোর সময় তেমন বৃষ্টি হয়নি কলকাতায়।

সেই সময় জেলার কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে লক্ষ্মীপুজোয় হয়তো রেহাই মিলবে না বর্ষণের হাত থেকে। এখন দেখার প্রকৃতি কোন দিকে তার দৃষ্টি রাখে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours