দিল্লির নির্ভয়া কাণ্ডের নৃশংসতা এখনও মানুষের স্মৃতি থেকে মুছে যায়নি। এবার সেই স্মৃতিই উস্কে দিয়ে মুম্বইয়ে ধর্ষণের ঘটনা ঘটল।
দিল্লির নির্ভয়া কাণ্ডের ছায়া এবার মুম্বইয়ের আন্ধেরির সাকিনাকা এলাকায়।

অভিযোগ, আন্ধেরির সাকিনাকা এলাকায় ৩২ বছরের এক মহিলাকে ধর্ষণ করে তাঁর যৌনাঙ্গে রড ঢুকিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে, ওই নির্যাতিতা আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরে মুম্বই পুলিশের কাছে একটি ফোন আসে। সেই ফোনে জানানো হয় যে, সাকিনাকার খ্যায়রানি এলাকায় রক্তাক্ত অবস্থায় এক মহিলা পড়ে রয়েছেন। তড়িঘড়ি সেখানে কাছাকাছি টহলরত পুলিশের একটি দলকে পাঠানো হয়। এরপর সেখান থেকে ওই মহিলাকে উদ্ধার করে পাঠানো হয় ঘাটকোপারের রাজাওয়াড়ি হাসপাতালে। জানা যায়, ধর্ষিতা হয়েছেন বছর ৩২-এর ওই মহিলা। এই মুহূর্তে ওই নির্যাতিতার শারীরিক অবস্থা বেশ গুরুতর বলেই জানা গিয়েছে।

এদিকে এই ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণ এবং খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে তদন্ত করেছেন মুম্বইয়ের ডেপুটি পুলিস কমিশনার এবং অতিরিক্ত পুলিশ কমিশনার। প্রাথমিক তদন্তের পর, পুলিশ মনে করছে যে, আরও একাধিক দুষ্কৃতী এই ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারেন। ধৃতকে ইতিমধ্যেই একদফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সাকিনাকা থানার সিনিয়র পুলিশ আধিকারিক বলবন্ত দেশমুখ জানিয়েছেন, 'অভিযুক্তকে গ্রেফতার করা করা হয়েছে, তার নাম মধু চহ্বন। বয়স ৪৫ বছর।' অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ) ও ৩০৭ (হত্যার চেষ্টা) ধারায় অভিযোগ আনা হয়েছে। তার কাছ থেকে আরও তথ্য পাওয়ার চেষ্টা করা হচ্ছে। অন্যদিকে, মহিলার শারীরিক অবস্থা একটু ঠিক হলে, তাঁরও বয়ান নেওয়ার চেষ্টা করা হবে বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লিতে প্যারা মেডিক্যাল ছাত্রী চলন্ত বাসে নির্মম গণধর্ষণের শিকার হয়েছিলেন। অভিযোগ, ধর্ষণের পর ২৩ বছরের ওই তরুণীর যৌনাঙ্গে রড ঢুকিয়েছিল দুষ্কৃতীরা। এরপর তেরো দিন বাঁচার জন্য আপ্রাণ লড়াই করেও, শেষে মৃত্যুর কাছে হার মেনেছিলেন তিনি। সেই ঘটনায় গর্জে উঠেছিল গোটা দেশ। অভিযুক্তদের মধ্যে এক অভিযুক্ত জেলেই আত্মহত্যা করে। নাবালক বলে ৩ বছর সংশোধনাগারে থেকে ছাড়া পায় আর এক অভিযুক্ত। বাকি ৪ অভিযুক্তকে ফাঁসি দেওয়া হয়। এবার সেই ঘটনাকেই মনে করাল মুম্বইয়ের ৩২ বছরের মহিলার ধর্ষণের এই ঘটনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours