শেষ পর্যন্ত বৃষ্টি কমায় স্বস্তি উত্তরবঙ্গে। তবে আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের (weather office) তরফে। কলকাতার আকাশ মেঘলা থাকবে বলেও জানানো হয়েছে।



শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ৩০ অগাস্ট সোমবারের মধ্যে কেবলমাত্র আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলির কোথাও কোথাও বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা




এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৯ অগাস্ট রবিবার সকালের মধ্যে পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৩০ অগাস্ট সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তবে সবকটি জেলাতেই কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।




দিঘা ২৬.২ (২৫.৩)

আসানসোল ২৫ (২৫)
বালুরঘাট ২৬.৪ (২৬.৬)
ক্যানিং ২৬ (২৩.৬)

বাঁকুড়া ২৫.৯ (২৫)
ব্যারাকপুর ২৫.৬ (২৫.৪)

শ্রীনিকেতন ২৬ (২৫.২)

শিলিগুড়ি ২৪.৩ (২৫)


বহরমপুর ২৫.৬ (২৫.৪)
বর্ধমান ২৫.২ (২৪.৮)

কোচবিহার ২৫.৩ (২৫.৩)
দার্জিলিং ১৬ (১৬)

কলকাতা ২৬.৪ (২৫.৫)
মালদহ ২৬.৩ (২৬.৮)
পানাগড় ২৬.৪ (২৫)
পুরুলিয়া ২৪.৬ (২৪.১)



কলকাতায় মেঘলা আকাশ

কলকাতা ও আশপাশের এলাকায় আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ সাধারণভাবে মেঘলা থাকার সম্ভাবনা। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours