টোকিওয় অলিম্পিক চলার মধ্যেই ভারতীয় কুস্তির জগতে খুশির খবর। ২০২৪ সালে হবে প্যারিস অলিম্পিকে। সেই অলিম্পিকের জন্য এক সম্ভাবনাময় কুস্তিগীরকে পেয়ে গেল ভারত। হাঙ্গেরির বুদাপেস্টে বিশ্ব ক্যাডেট কুস্তি চ্যাম্পিয়নশিপে ঐতিহাসিক সোনা জিতলেন প্রিয়া মালিক।

(ছবি- MyGovIndia টুইটার)

হাঙ্গেরির স্থানীয় সময় অনুযায়ী ২৪ জুলাই বুদাপেস্টে এই প্রতিযোগিতার ৭৩ কেজি বিভাগের ফাইনালে প্রিয়া বেলারুশের সেনিয়া পাতাপোভিচকে ৫-০ ব্যবধানে হারিয়ে সোনা জেতেন। হরিয়ানার কুস্তিগীর প্রিয়া চৌধুরী ভরত সিং মেমোরিয়াল স্কুল নিদানের ছাত্রী। তিনি কুস্তির প্রশিক্ষণ নেন অংশু মালিকের কাছে। ২০১৯ সালে পুনেতে খেলো ইন্ডিয়াতে সোনা জিতেছিলেন প্রিয়া। ওই বছরই দিল্লিতে ১৭তম জাতীয় স্কুল গেমসেও সোনা জেতেন। গত বছর পাটনায় জাতীয় ক্যাডেট চ্যাম্পিয়নশিপে ও জাতীয় স্কুল গেমসে তিনি সোনা জিতেছিলেন। সোনা জেতাকে কার্যত অভ্যাসে পরিণত করে ফেলা প্রিয়ার এবার সাফল্য এল আন্তর্জাতিক আঙিনায়। এই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রিয়াই একমাত্র সোনাটি জিতেছেন। এর আগে ৬৫ কেজি বিভাগে বৃহস্পতিবার ব্রোঞ্জ জেতেন বর্ষা।


আজই ভারতীয় কুস্তিগীররা টোকিও গিয়েছেন অলিম্পিকে অংশ নিতে। তারই মধ্যে এই সুখবরটি এল। অনেকেই মনে করছেন, আগামী তিন বছরে নিজেকে আরও উন্নত পর্যায়ে নিয়ে গিয়ে ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে পদক জয়ের অন্যতম দাবিদার হতেই পারেন বর্ষা। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং-সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রিয়াকে সোনা জয়ের অভিনন্দন জানানোর পাশাপাশি আগামীর জন্য শুভেচ্ছাও জানান।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours