• ব্যবসায়ী সমিতির তরফে জানানো হয়েছে, ৬০০ গ্রাম থেকে ২ কিলোগ্রাম ওজনের ইলিশ এসেছে যা বিক্রি হচ্ছে ৮০০ – ১,২০০ টাকার মধ্যে।
বর্ষার শুরুতেই বাঙালির মুখে হাসি ফুটিয়ে ডায়মন্ড হারবারে এল বছরের প্রথম ইলিশ। রবিবার ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারের আড়তে এসে পৌঁছেছে ৬০০ গ্রাম থেকে ২ কিলো ওজনের ইলিশ। ব্যবসায়ীরা জানিয়েছেন, কাল সকাল থেকেই এই মাছ স্থানীয় বাজারে পেয়ে যাবেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা।

লকডাউনে দূষণ কমায় গত বছর ভাল ইলিশ পাওয়ার আশায় ছিলেন মৎস্যজীবীরা। কিন্তু সেই আশা পূরণ হয়নি। বাংলাদেশে ব্যাপক ইলিশ পাওয়া গেলেও ভারতের জলসীমায় মেলেনি মাছ। এবার বর্ষার শুরুতেই পর্যাপ্ত ইলিশ মেলায় তাই খুশি জেলে থেকে ব্যবসায়ীরা।

ব্যবসায়ী সমিতির তরফে জানানো হয়েছে, ৬০০ গ্রাম থেকে ২ কিলোগ্রাম ওজনের ইলিশ এসেছে যা বিক্রি হচ্ছে ৮০০ – ১,২০০ টাকার মধ্যে। ইতিমধ্যে নিলামপর্বের পর থার্মাকলের পেটিতে করে রাজ্যের বিভিন্ন প্রান্তে পাড়ি দেবে ইলিশ।

বাংলাদেশ ভারতে ইলিশ রফতানি বন্ধ করতে গত প্রায় ১ দশক ধরে ভাল মাছের স্বাদ ভুলেছে বাঙালি। বিভিন্ন রাজ্য থেকে ইলিশ আমদানি করে মেটাতে হয় রাজ্যের চাহিদা। সম্প্রতি জামাইষষ্ঠীর চাহিদা মেটাতে মায়ানমার থেকে ইলিশ আমদানি করা হয়েছিল। এবার দেখার রাজ্যের মৎস্যজীবীদের জালে ধরা পড়া বছরের প্রথম কাঁচা মাছের স্বাদ কেমন হয়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours