বিশ্বভারতীকে কেন্দ্র করে ফের বিতর্ক। এবার বিশ্বভারতীর (Viswa Bharati) ঐতিহ্য উপাসনা গৃহের সামনে পড়ল বিজেপির দলীয় পতকা। কয়েকদিন আগেই বিশ্বভারতীতে তৃণমূলের ঘাসফুল পতকা উড়তে দেখা গিয়েছিল! সেবার মাইক, বক্স বাজিয়ে উপাসনা গৃহ থেকে কালিসায়ের মোড় পর্যন্ত রাস্তার উদ্বোধন করেছিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। আর এবার উপাসনা গৃহের সামনে বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে গেরুয়া শিবিরের পদ্ম পতাকা!
শুধু তাই নয়, পতাকা লাগানোর সঙ্গে সঙ্গে উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর সমর্থনে পড়েছে পোস্টারও।পোস্টারে লেখা, "আমরা অনুপম হাজরা ও উপাচার্য বিদুৎ চক্রবর্তীর পাশে আছি৷" বিশ্বভারতীর তালধ্বজ বাড়ি, উপাসনা গৃহ, ছাতিমতলার সামনে বেড়া এলাকা জুরে এই বিজেপির পতাকা ও পোস্টার পড়েছে। বলাই বাহুল্য, বিশ্বভারতীর (Viswa Bharati) ইতিহাসে এঘটনা নজিরবিহীন।
শনিবার সকালে চোখে পড়ে এদৃশ্য। তারপরই পতাকা ও পোস্টার খোলার কাজ শুরু করেন বিশ্বভারতীর নিরাপত্তাকর্মীরা। প্রসঙ্গত, বোলপুর সফরে গিয়ে বিশ্বভারতীতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপাসনা গৃহ ঘুরে দেখেন তিনি।তাঁর সঙ্গে ছিলেন বিজেপি (BJP) নেতা কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা প্রমুখ। এই ঘটনায় তোপ দাগে তৃণমূল (TMC)। বিজেপি উপাসনা গৃহের মত পবিত্র স্থানকে 'কলুষিত' করেছে বলেও কটাক্ষ করেন তৃণমূল নেতৃত্ব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours