কোভিড পরিস্থিতিতে আগামী ৪ জানুয়ারি থেকে দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আংশিক ভাবে স্কুল খুলতে চায় দি কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (সিআইএসসিই)। বৃহস্পতিবার এ নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছে সিআইএসসিই। প্র্যাক্টিক্যাল ও প্রজেক্ট ওয়ার্কের মতো বিষয়গুলি মাথায় রেখেই এই আবেদন করা হয়েছে, যাতে পড়ুয়ারা নিজেরা স্কুলে উপস্থিত হয়ে ক্লাস করতে পারে।
কাউন্সিল একটি বিবৃতিতে আশ্বস্ত করেছে কোভিড বিধি মেনেই স্কুল খোলা হবে। মুখ্যমন্ত্রীদের ছাড়াও মুখ্য নির্বাচন কমিশনারের কাছেও চিঠি লিখেছে ওই কাউন্সিল। তাতে আগামী বছরের এপ্রিল এবং মে মাসের মধ্যে কোথায়, কবে নির্বাচন রয়েছে তাও জানতে চাওয়া হয়েছে। মনে করা হচ্ছে, ২০২১ সালের আইসিএসই এবং আইএসি পরীক্ষার সূচি তৈরির জন্য আগাম প্রস্তুতি সেরে ফেলতে চাইছে কাউন্সিল।
প্রসঙ্গত, অতিমারি রুখতে গত ২৫ মার্চ লকডাউন ঘোষণার পর থেকেই বন্ধ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি। অনেক স্কুলে অনলাইন পড়াশোনাও শুরু হয়েছে। তবে গত ২৯ নভেম্বরই রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন, অবিলম্বে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তা ভাবনা করছে না সরকার।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours