শুধু চ্যাটের জন্যই নয়। WhatsApp Status-এর জন্যও কাজে আসবে এই মিউট অপশন। ভিডিয়ো মিউট করার এই ফিচারটি রয়েছে Instagram এবং Twitter-এও।
এই সময় ডিজিটাল ডেস্ক:
আর শুধু টেস্টিংই নয়। নতুন ফিচার্স রোল আউটও করা শুরু করে দিয়েছে WhatsApp। বিগত কয়েক দিনে একের পর এক ফিচার নিয়ে এসে তাক লাগিয়েছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। এবার ইউজারদের কোনও ভিডিয়ো পাঠানোর আগেই সেটিকে মিউট করার অপশনও দিতে চলেছে WhatsApp।
WhatsApp-এর এই নতুন ফিচারটি আপাতত বেটা ইউজারদের জন্যই উপলব্ধ হতে চলেছে।সর্বপ্রথম এই ফিচারটি সম্পর্কে অনুসন্ধান করে WABetaInfo। তারপরে জানা যায় যে, এই ফিচার আন্ডার ডেভেলপমেন্ট অবস্থায় রয়েছে। কবে এই ফিচার ইউজারদের জন্য উপলব্ধ হতে চলেছে, সে বিষয়ে এখনও অবধি কোনও তথ্য মেলেনি। এটি খুবই সাধারণ একটি ফিচার। তবে যে সব ইউজারেরা কোনও ভিডিয়ো পাঠানোর আগে সেটিকে মিউট করে পাঠাতে চান অর্থাৎ সেই ভিডিয়োর কোনও অডিয়ো ছাড়াই, তাঁদের জন্য একটি জরুরি ফিচার হতে চলেছে এটি।
WABetaInfo-র তরফে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখান থেকে দেখা গিয়েছে যে, ভিডিয়োর সেই প্রিভিউ স্ক্রিনেই থাকছে একটি স্পিকার আইকন, যার সাহায্যে অডিয়ো টার্ন অন/অফ করতে পারবেন ইউজারেরা। কোনও ইউজার সেটি টার্ন অফ করলেই ভিডিয়ো মিউট হয়ে যাবে। তবে শুধু চ্যাটের জন্যই নয়। WhatsApp Status-এর জন্যও কাজে আসবে এই মিউট অপশন। ইতিমধ্যেই ভিডিয়ো মিউট করার এই ফিচারটি রয়েছে Instagram এবং Twitter-এ। খুব শীঘ্রই WhatsApp-এও আকর্ষণীয় এই ফিচার চলে আসবে বলে জানা গিয়েছে।
অন্যদিকে আবার খুব সম্প্রতি রোল আউট করা হয়েছে WhatsApp-এর disappearing messages ফিচার। চলতি মাসের শুরুতেই নতুন এই ফিচার সম্পর্কে ঘোষণা করা হয়েছিল WhatsApp-এর তরফে। এই ফিচার কোনও গ্রাহক একবার তাঁর WhatsApp অ্যাপে এনাবল করলেই সাত দিনের মধ্যে অদৃশ্য হয়ে যাবে না-দেখা বা না-পড়া কোনও চ্যাট। Android, iOS এবং WhatsApp Web ইউজারদের জন্যও উপলব্ধ এই ফিচার।এছাড়াও :
পাশাপাশিই ইউজারদের জন্য অ্যাডভান্সড ওয়ালপেপার ফিচার্সও রোল আউট করেছে WhatsApp। এই ফিচারের সাহায্যে কোনও ইউজার প্রত্যেক চ্যাটের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। ম্যানুয়ালিই প্রত্যেক চ্যাটের জন্য আলাদা ওয়ালপেপার সেট করা যাবে। ওয়ালপেপার বদলানোর এই ফিচারটি সর্বপ্রথম Android-এর WhatsApp beta অ্যাপেই চালু হয়। iOS ইউজারদের জন্য এখনও অবধি উপলব্ধ নয় এই ফিচার।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours