এ বারের দিওয়ালিতে কোন ৫ সেরা উপহার প্রিয়জনের চোখে-মুখেও এনে দিতে পারে আলোর উদ্ভাস!
#মুম্বই: উপহারের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে থাকে দুই বিষয়। প্রথমটা হল যা উপহার দিচ্ছেন তা অপর পক্ষের মনের মতো জিনিস কি না! আর দ্বিতীয়টা হল উপযোগিতা! এই উপযোগিতার প্রশ্নটা নিয়ে এই করোনাকালে একটু বিশেষ করে না ভাবলেই নয়। প্রিয়জনের হাতে তো আর আলোর উৎসবের মরশুমে যা হোক কিছু তুলে দিতে পারবেন না, একটু খরচ করে ভাল জিনিসই দিতে হবে। ও দিকে যে ভাবে করোনার ধাক্কায় অর্থনীতি বিপর্যস্ত হয়েছে, মূল্যস্ফীতির মুখে পড়েছি আমরা, সে ক্ষেত্রে কোনও কিছু কেনার আগে তার প্রয়োজনীয়তার কথাটাও মাথায় রাখতে হবে! দেখে নেওয়া যাক এই সব কিছু সামলে এ বারের দিওয়ালিতে কোন ৫ সেরা উপহার প্রিয়জনের চোখে-মুখেও এনে দিতে পারে আলোর উদ্ভাস!
অতিমারীর এই আবহে অনেকেই হয় শখের দিক থেকে, নয় তো বিকল্প উপার্জনের তাগিদে পডকাস্টিং বা অডিও-ভজ্যুয়াল কনটেন্ট ক্রিয়েশনের দিকে ঝুঁকেছেন। আপনার প্রিয়জনের এ অভ্যেস থাকলে তাঁকে দিন এই উপহার। এই মাইক চেয়ার বা ল্যাপটপের সঙ্গে সহজেই জুড়ে দেওয়া যায়। Mac, Windows- কাজ করে দুই মাধ্যমেই।
প্রায় গোলাকার, LED ডিসপ্লে আর তাপমাত্রার পরিমাপক Amazon-এর এই স্মার্ট স্পিকার নিয়ে আর নতুন করে কী বলার আছে! ভয়েস কন্ট্রোলের সুবিধাযুক্ত এই ডিভাইজ আপনার প্রিয়জনের সর্বক্ষণের সহচর এবং সহায়ক হয়ে থাকবে সন্দেহ নেই। বললেই যেমন তথ্য জুগিয়ে দেবে, তেমনই ছোটখাটো কাজও করে দেবে। এই যেমন আলো জ্বালানো, পাখা নিভিয়ে দেওয়া!
করোনাকালে বাইরে না যাওয়াই ভালো! সে ক্ষেত্রে কাফের মতো কফি মাত্র ৬০ থেকে ৯০ সেকেন্ডের মধ্যে বানিয়ে দেবে NESCAFE-র এই ডিভাইজ। দরকারে এই এক নামের অ্যাপ দিয়ে স্মার্টফোন থেকে কফি বানানোর প্রক্রিয়ার তদারকিও করা যাবে।
তালিকায় এ বার একটু বেশি দামি উপহার যোগ হতে চলেছে। করোনাকালে যে ভাবে স্ট্রিমিং ডিভাইজের জনপ্রিয়তা বেড়েছে গৃহবন্দি অবস্থায়, সে দিক থেকে এই স্মার্টটিভি এক তুলনারহিত উপহার। Android TV 9 Pie দ্বারা পরিচালিত এই টিভি থেকে Google Play Store অ্যাকসেস করা যায়। MediaTek MSD6683 processor, ১ GB র্যাম, ৮ GB ইন্টারন্যাল স্টোরেজ, HDR10 স্ট্যান্ডার্ড, ডলবি অডিও, ব্লুটুথ v৫.O, তিনটে HDMI পোর্ট, দুই USB পোর্ট, একটা করে AV, LAN, ANT পোর্ট- কোনও দিক থেকেই এই টিভির ফিচার কিন্তু মন্দ নয়।
ক্লাসিক লুকের সঙ্গে ভয়েস অ্যাসিস্ট্যান্ট আধুনিক প্রযুক্তির মেলবন্ধন- এই হল এই স্পিকারের আসল কথা। পাশাপাশি এতে আছে মাল্টিরুম কানেকশনের সুবিধা। মানে একেক ঘরে জঁর অনুযায়ী একেক মিউজিক শোনা যাবে স্রেফ এই একটাই যন্ত্রের মাধ্যমে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours