Vodafone ফেললো স্বস্তি নিঃস্বাস! Vodafone কে ৮৩৩ কোটি টাকা ফিরিয়ে দিতে হবে, আয়কর বিভাগকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এজিআর-এর বকেয়া পরিশোধ করতে গিয়ে এমনিতেই আর্থিক সংকটে Vodafone। এই পরিস্থিতিতে শীর্ষ আদালতের এই নির্দেশে এখন কিছুটা স্বস্তিতে এই সংস্থা।

ইতিমধ্যেই সরকারকে এজিআর-এর বকেয়া বাবদ ৭ হাজার ৮৫৪ কোটি টাকা দিয়েছে Vodafone। আরও ৫০ হাজার ৩৯৯ কোটি টাকা বকেয়া রয়েছে। এই পরিস্থিতিতে Vodafone-এর ৮৩৩ কোটি টাকা আয়কর বিভাগকে ফিরিয়ে দিতে নির্দেশ দিল শীর্ষ আদালত।

২ জুন, ভোডাফোন আইডিয়া এক হাজার কোটি টাকারও বেশি ফেরতের জন্য আবেদন জানায়। এর পরেই বোম্বে হাইকোর্ট কেন্দ্রকে ৮৩৩ কোটি টাকা ফেরত দিতে বলেছিল। দুই সপ্তাহের মধ্যে এই অর্থ প্রদান করতে হবে বলে নির্দেশ দিয়েছিল আদালত। সুপ্রিম কোর্ট বোম্বে হাইকোর্টের আদেশ বহাল রেখে কেন্দ্রের আবেদন খারিজ করে দিয়েছে।

এই বিষয়ে আদালতে আয়কর বিভাগের যুক্তি ছিল মোট বকেয়া আদায়ের ক্ষেত্রে সামঞ্জস্য করা হবে। কিন্তু সুপ্রিম কোর্ট বোম্বে হাইকোর্টের আদেশ বহাল রেখে কেন্দ্রের আবেদন খারিজ করে দিয়েছে। এই বিষয়ে শীর্ষ আদালত জানিয়েছে, ভবিষ্যতের বকেয়া আদায়ের প্রত্যাশায় প্রাপ্য ফেরতযোগ্য টাকা রোধ করার কোনও অধিকার নেই আয়কর বিভাগের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours