ফের অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হতে চলেছে তারাপীঠে মা তারার মন্দির। ১ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য মা তারার মন্দিরে পুণ্যার্থীরা প্রবেশ করতে পারবেন না।
 বীরভূম জেলায় বেড়েই চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ।

বৃহস্পতিবার মা তারা সেবাইত সংঘের বৈঠকে ভক্তদের জন্য মন্দির বন্ধের  সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। লকডাউন উঠে যাওয়ার প্রায় তিন মাস পর তারাপিঠের মা তারার মন্দির ভক্তদের জন্য খুলে দেওয়া হয়। স্যানিটাইজার টানেল বসিয়ে ও নিদিষ্ট স্বাস্থ্যবিধি মেনে পূণ্যার্থীদের মা তারার মন্দিরে পুজো দেওয়ার ব্যবস্থা করা হয়।যদিও এই সময়ের মধ্যে গর্ভগৃহের কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না।
কিন্তু এক মাস পর অনির্দিষ্ট সময়ের জন্য মা তারার মন্দির ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে। আগামী ১লা আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বীরভূম জেলায় দিনের পর দিন করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। তাই আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হলে ফের বৈঠক করে কবে পুণ্যার্থীদের জন্য মাতারা র  দরজা কবে খুলে দেওয়া হবে তার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।যদিও মন্দির বন্ধ থাকলে এই সময় নিত্যপুজো চালু থাকবে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours