বিনা জিজ্ঞাসাবাদে ছাড়া হচ্ছে না কাউকেই। লকডাউন না মানায় আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। মাস্ক ছাড়াও কয়েক জন ধরা পড়েছে। লকডাউনের দ্বিতীয় দিনে বন্ধ কলকাতা বিমানবন্দর। কলকাতা ও বাগডোগরা থেকে বন্ধ উড়ান। বিমানবন্দর সূত্রে খবর, আগামী বুধবার এর পরের লকডাউনের দিনও বন্ধ থাকবে উড়ান।

লকডাউন বিধি অমান্য করে রাস্তায় বেরোনোয় আজ সকাল ৮টা নাগাদ বাগুইআটি থানার পুলিশ ১২ জনকে গ্রেফতার করেছে। ওই এলাকায় লকডাউন কার্যকর করার জন্য রাস্তায় রাস্তায় চলছে পুলিশের টহল। পুলিশ সূত্রে খবর, সকালের দিকে কেষ্টপুর, বাগুইআটি , জোড়ামন্দির এলাকায় কয়েকটি দোকানপাট খোলা ছিল। কিছু লোকজনও রাস্তায় বেরিয়েছিলেন। যাঁরা পুলিশকে বাইরে বেরনোর উপযুক্ত কারণ দেখাতে পারেননি, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ।
এই সপ্তাহের লকডাউনের দ্বিতীয় দিনেও বনধের চেহারা রাজ্যজুড়ে। তবে বিক্ষিপ্ত কিছু বিপরীত চিত্রও চোখে পড়েছে। লকডাউন পালনে তৎপর রয়েছে পুলিস প্রশাসনও। চলছে নাকা চেকিং। বিনা জিজ্ঞাসাবাদে ছাড়া হচ্ছে না কাউকেই। লকডাউন না মানায় আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। মাস্ক ছাড়াও কয়েক জন ধরা পড়েছে।
লকডাউনের দ্বিতীয় দিনে বন্ধ কলকাতা বিমানবন্দর। কলকাতা ও বাগডোগরা থেকে বন্ধ উড়ান। বিমানবন্দর সূত্রে খবর, আগামী বুধবার এর পরের লকডাউনের দিনও বন্ধ থাকবে উড়ান। লকডাউন বিধি মানা হচ্ছে কিনা তা দেখতে এদিন সকাল সাড়ে ৮টা নাগাদ গড়িয়াহাটে ড্রোন ওড়ায় পুলিশ। আশপাশের গলি, এলাকায় নজরদারি চালাতে ব্যবহার করা হয় ড্রোন। সেখানে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের আধিকরিকরা। দক্ষিণ এবং উত্তর কলকাতার সব এলাকাতেই একই ছবি। ড্রোনের সাহায্যেও চলছে নজরদারি। লালবাজার থেকেও সিসি ক্যামেরাতে চোখ রেখেছে পুলিশ। রাজ্যের সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। সেইমতো বৃহস্পতিবার লকডাউন ছিল রাজ্যজুড়ে। প্রথমদিন স্বতস্ফূর্তভাবেই তা পালন করতে দেখা গিয়েছিল। নিয়মভঙ্গের বিক্ষিপ্ত ঘটনা অবশ্যই ছিল। তবে পুলিশের সক্রিয়তায় শেষ পর্যন্ত সফল লকডাউন।

কলকাতার পাশাপাশি জেলাতেও সুনসান রাস্তা। বাজার-দোকান বন্ধ। সকাল থেকে রাস্তায় প্রায় লোকের দেখাই নেই। উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম চৌমাথায় নাকা তল্লাশি চলছে। যশোর রোডের উপরে পুলিশের ছয়লাপ। প্রতিটি গাড়ি-বাইককে আটকানো হচ্ছে। বারাসত পুলিশ জেলার তরফে কড়া পদক্ষেপ করা হচ্ছে বিভিন্ন এলাকায়। বোলপুরেও চলছে পুলিশি টহল। শিল্পশহর দূর্গাপুরেরও রাস্তাঘাট সুনসান। জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্তরাই একমাত্র বেরচ্ছেন। দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর, মথুরাপুরেও কড়াকড়ির ছবি দেখা গিয়েছে। মুর্শিদাবাদের বহরমপুর-সহ প্রতিটি ব্লকে চলছে পুলিশি টহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours