করোনার ঝামেলাকে উপেক্ষা করে আপাতত মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই। সেই মর্মে আপাতত ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বরের একটি উইন্ডোকে মূলত প্রাধান্য দিয়ে রেখেছে বোর্ড। কিন্তু এই উইন্ডোকে ঘিরেই বোর্ডের সাথে মতবিরোধীতায় জড়াল আইপিএল-এর মূল ব্রডকাস্টিং কোম্পানি স্টার ইন্ডিয়া। তাদের দাবি, ৮ নভেম্বর শেষ না করে টুর্নামেন্টটিকে যেন দেওয়ালির সময় অর্থাৎ ১৪ নভেম্বর অবধি নিয়ে যাওয়া হোক। আর তা করতে চাইছে না বিসিসিআই।

এই মর্মে বিসিসিআই যুক্তি রেখেছে, গত কয়েক বছরে দেওয়ালিতে মানুষ খুব একটা টিভি দেখে না। এই মর্মে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বার্ক) এর রেটিংস, যার থেকে বোঝা যায় কোন চ্যানেলের কতটা দর্শকসংখ্যা থাকে, সেটি দেওয়ালির সময়ে কম থাকে। আর তাই যেহেতু এই সময়ে দর্শক সংখ্যা কম থাকে এবং দেশবাসী দেওয়ালির আনন্দে মেতে থাকে, তাই সেই সময় আইপিএল আয়োজন করতে চাইছে না বোর্ড।

অন্যদিকে গত কয়েক বছর ধরে বিসিসিআই কোনও ক্রিকেট সিরিজ রাখছে না দেওয়ালির সময়ে, যাতে ক্রিকেটাররা নিজেদের ব্যস্ত সময় ছেড়ে এই উৎসবের মহলে পরিবারের সাথে সময় কাটায়।

কিন্তু স্টার ইন্ডিয়া চাইছে আইপিএল চলুক দেওয়ালি অবধি। তাদের যুক্তি অনুযায়ী, মূলত দেওয়ালির সময়ে মানুষের ছুটি থাকে এবং ক্রীড়াপ্রেমীরা এর দরুণ বাড়িতে আরাম করে টিভিতে খেলা দেখতে পারবে। তাছাড়া ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে দেওয়ালির থেকে ভালো সময় হয় না, আর আইপিএল-এর মাধ্যমে একাধিক স্পনসর নিজেদের ব্র্যান্ডের বিক্রি বাড়াতে পারবে। যার ফলে আর্থিক লাভে থাকবে স্টার এবং বিসিসিআই।

এখন এটিই দেখার, বিসিসিআই কি নিজেদের কথায় আটকে থাকে নাকি ব্রডকাস্টারদের আদেশেই আরও বাড়াবে আইপিএল-এর সময়সীমা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours