মমতা এ দিন একেবারে নাম ধরে বুঝিয়ে দিলেন শুধু মাথা নেড়েই ক্ষান্ত থাকলে চলবে না। হাতে-কলমে তার প্রতিফলন ঘটাতে হবে। বৈঠকের মধ্যেই দেবাশিস কুমারকে উদ্দেশ্যে করে 'দিদি' বললেন, "দেবা ঘাড় নাড়িস না। খুঁজে বের করতে হবে।"

দেবা ঘাড় নাড়িস না...', হঠাৎ 'দিদিমণির' নজর গেল দেবাশিসের দিকে, তারপরই...
দেবাশিসের দিকে তাকিয়ে মমতা কী বললেন...


নবান্নের সভাঘরে তখন চলছে বৈঠক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে তখন বসে রয়েছেন মেয়র ফিরহাদ হাকিম, ডেপুটি চিফ হুইপ দেবাশিস কুমার, পুলিশের একাধিক কর্তা ব্যক্তিরা। মমতা তখন বোঝাচ্ছেন কলকাতার কোন রাস্তায় কীভাবে হকারদের নতুনভাবে বসানো যায়, কীভাবে গোটা পরিষেবা সুস্থভাবে ম্যানেজ করা যায়। আর তার মাঝেই একেবারে কড়া ‘দিদিমণির’ ঢঙে নেতাদের বোঝালেন কী করতে হবে আর কোনটা নয়।


মমতা এ দিন একেবারে নাম ধরে বুঝিয়ে দিলেন শুধু মাথা নেড়েই ক্ষান্ত থাকলে চলবে না। হাতে-কলমে তার প্রতিফলন ঘটাতে হবে। বৈঠকের মধ্যেই দেবাশিস কুমারকে উদ্দেশ্যে করে ‘দিদি’ বললেন, “দেবা ঘাড় নাড়িস না। খুঁজে বের করতে হবে।” আর সেই সময় দেখা গেল দেবাশিস কুমার চশমা খুলে চোখ পরিষ্কার করছিলেন। মমতার কথা শুনে মুচকি হেসে ঘাড় নেড়ে সম্মতি জানিয়ে বললেন, তাঁর নির্দেশ পালন করবেন। মুখ্যমন্ত্রী আরও বললেন, “মানুষের প্রয়োজনে চোখ খুলতে হবে। প্রয়োজনে চোখ বের করতে হবে।”


উল্লেখ্য, দীর্ঘদিনের মেয়র পারিষদ দেবাশিস কুমার। রাসবিহারী বিধানসভার বিধায়ক তিনি। তাঁরই এলাকায় অর্থাৎ গড়িয়াহাটের একটি বিখ্যাত শাড়ির দোকানের দুই রাস্তার পাড় ধরে বসে রয়েছেন হকাররা। সেই একটি ফুটপাত খালি করার নির্দেশ দেন মমতা। তখন দেবাশিস জানান কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours